শনিবার | জুলাই ২৪, ২০২১ | ৯ শ্রাবণ ১৪২৮

খবর

২ হাজার পিপিই দিল এস আলম গ্রুপ

নিজস্ব প্রতিবেদক, চট্টগাম ব্যুরো

চট্টগ্রামে চিকিৎসক এবং নার্সদের জন্য দুই হাজার পারসোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) দিয়েছে দেশের অন্যতম বৃহৎ শিল্পগ্রুপ এস আলম। আজ শুক্রবার সকালে চট্টগ্রাম সার্কিট হাউজে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন ও সিভিল সার্জন সেখ ফজলে রাব্বির কাছে পিপিইগুলো হস্তান্তর করা হয়। এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের পক্ষ থেকে গ্রুপের কর্মকর্তা আকিজ উদ্দিন এসব হস্তান্তর করেন।

চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি) মো. ইলিয়াস হোসেন বলেন, চিকিৎসকদের পিপিইর সঙ্কট ছিল। পিপিই নিয়ে অনেক আলোচনা, লেখালেখি, সংবাদ প্রচারিত হয়েছে। তবে আশার কথা হলো আমাদের সঙ্কট কাটতে শুরু করেছে। চীন থেকে আমাদের পিপিই আসছে। দেশের শিল্পপতিরাও এগিয়ে আসছেন। এস আলম গ্রুপ দুই হাজার পিপিই দিয়েছে। যেসব চিকিৎসক পিপিই না থাকার কারণে চিকিৎসা দিতে ভয় পাচ্ছেন, তাদের ভয় আর থাকবে না। সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালেও পিপিইগুলো পাঠানো হবে, যাতে চট্টগ্রামে চিকিৎসা সেবা সচল থাকে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, এই পিপিইর মাধ্যমে ডাক্তার-নার্সদের পিপিই সঙ্কট অনেকটাই কেটে যাবে। এই পিপিইগুলো ওয়াশেবল। জীবাণুনাশক প্রয়োগ করে এগুলো সম্পূর্ণভাবে পুনঃব্যবহারের উপযোগী করা যায়। করোনা আতঙ্কে অনেক জায়গায় চিকিৎসা সেবা বন্ধ হয়ে গেছে এমন অভিযোগ পাওয়া যাচ্ছে। আসলে বিষয়টা এমন নয়। আগে হয়তো ডাক্তাররা রোগীর গায়ে হাত দিয়ে ভালোভাবে দেখতেন। করোনা আতঙ্কের কারণে এখন হয়তো সেভাবে কাছে গিয়ে দেখছেন না। তবে প্রত্যেকের কাছে পিপিই পৌঁছে গেলে সেই আতঙ্কও আর থাকবে না।

এস আলম গ্রুপের কর্মকর্তা আকিজ উদ্দিন বলেন, এই পিপিই এস আলম গ্রুপের পক্ষ থেকে বানানো হয়েছে। আরও বানানো হবে। চট্টগ্রামের প্রত্যেক উপজেলায় এস আলম গ্রুপ পিপিই সরবরাহ করবে। দেশের যেকোনো প্রয়োজনে এস আলম গ্রুপ ও চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ পাশে থাকবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন