নতুন করে ৫ জনের শরীরে করোনা শনাক্ত, মোট আক্রান্ত ৬১

বণিক বার্তা অনলাইন

দেশে নতুন করে ৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে আজ শুক্রবার পর্যন্ত দেশে করোনাভাইরাস শনাক্ত হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৬১ জনে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে কারো মৃত্যু হয়নি।

আজ শুক্রবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

মন্ত্রী জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২৬ জন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “সবাইকে অনুরোধ করব, আপনারা বাসায় থাকার চেষ্টা করবেন, সেল্ফ ডিসটেন্স মেনে চলবেন।”

মন্ত্রীর বক্তব্যের পর সংবাদ সম্মেলনে নতুন আক্রান্তদের বিষয়ে বিস্তারিত তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন পর্যন্ত যে ৬ জনের মধ্যে নারায়ণগঞ্জের বন্দর এলাকায় মারা যাওয়া নারীও রয়েছেন।

ব্রিফিংয়ে জানানো হয়, দেশের ৪৩ জেলা থেকে নভেল করোনাভাইরাস পরীক্ষার তথ্য এ পর্যন্ত পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় ৫১৩টি নমুনা সংগ্রহের পর পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে আইইডিসিআর ১২৬টি নমুনা পরীক্ষা করেছে। বাকিগুলো অন্যান্য ল্যাব এবং জেলায় করা হয়েছে। আইইডিসিআরের বাইরের ল্যাবরেটরিতে পরীক্ষা করে তিনটি নমুনা পজেটিভ এসেছে। তবে বাইরেরগুলো যেহেতু নতুন ল্যাবরেটরি, সে কারণে সেগুলোর ফলাফল তারা আরেকটু যাচাই বাছাই করতে পারেন।

আক্রান্তদের মধ্যে ২৯ জন বর্তমানে পর্যবেক্ষণে আছেন। তাদের মধ্যে ২২ জন হাসপাতালে, বাকিরা বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানান আবুল কালাম আজাদ।

ব্রিফিংয়ে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা, আইইডিসআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, এমআইএস শাখার পরিচালক ডা. হাবিবুর রহমানও উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন