রবিবার | মে ৩১, ২০২০ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

দেশের খবর

রাঙ্গামাটিতে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

বণিক বার্তা প্রতিনিধি, রাঙ্গামাটি

পার্বত্য রাঙ্গামাটির কাপ্তাই উপজেলায় উসুই প্রু মারমা (৩০) নামের স্থানীয় এক ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতিকে গুলি করে হত্যা করেছে অস্ত্রধারী সন্ত্রাসীরা। গতকাল বুধবার মধ্যরাতে উপজেলার চিৎমরম ইউনিয়নের হেডম্যান পাড়ায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ। নিহত উসুই প্রু মারমা ওই এলাকার জিং হ্লা মারমার ছেলে।

গুলিতে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে কাপ্তাইয়ের চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশ্রাফ উদ্দিন জানিয়েছেন, বুধবার মধ্যরাতে উসুই প্রু মারমা নামের এক যুবলীগ নেতাকে একদল সন্ত্রাসী ঘর থেকে ডেকে নিয়ে গুলি করে হত্যা করেছে।

আজ বৃহস্পতিবার ভোরে তার মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়। সকালে মরদেহের ময়নাতদন্তের জন্য রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। ওসি জানান, হত্যার ঘটনার সঙ্গে কারা জড়িত সেটি জানা যায়নি। তবে এলাকাটি সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতির (জেএসএস) নিয়ন্ত্রিত এলাকা হিসেবে পরিচিত।

এদিকে হত্যার ঘটনার প্রতিবাদ জানিয়ে কাপ্তাই উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাছির উদ্দিন বলেন, পাহাড়িরা আওয়ামী লীগের রাজনীতি করলে সন্ত্রাসীরা তাদের বিভিন্ন সময় হত্যার মাধ্যমে আওয়ামী রাজনীতি করতে বাঁধা সৃষ্টি করে আসছে। এটিও একই কারণে করা হয়েছে বলে আমরা মনে করছি।

নিহতের পরিবারের বরাত দিয়ে তিনি জানান, বুধবার রাতে ঘটনা শোনার পর সেখানে গিয়ে পরিবারের সঙ্গে কথা বলেছি। নিহত উসুই প্রু মারমার স্ত্রী আমাদের জানিয়েছেন মধ্যরাতে ৭-৮ জন অস্ত্রধারী সন্ত্রাসী ঘরের দরজা ভেঙে প্রবেশ করে। পরে ঘর থেকে ১ কিলোমিটার দূরে নিয়ে তাকে তিন রাউন্ড গুলি করে হত্যা করে। নিহতের শরীরে গুলির চিহ্ন রয়েছে।

কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী জানিয়েছেন, পাহাড়ের অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসীরা এ ঘটনা ঘটিয়েছি। তিনি দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং পার্বত্য চট্টগ্রাম থেকে অবৈধ অস্ত্র উদ্ধারে প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন