৩ জেলায় করোনা উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু

বণিক বার্তা ডেস্ক

নভেল করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রাজবাড়ী, ফেনী ঝালকাঠিতে শিশুসহ তিনজনের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে তাদের মৃত্যু হয়। তাদের মৃত্যুর পর পরিবার প্রতিবেশীদের কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন। প্রতিনিধিদের পাঠানো খবর

রাজবাড়ী: করোনাভাইরাস সন্দেহে সদর হাসপাতালের আইসোলেশন ইউনিট থেকে ঢাকায় পাঠানো এক সবজি বিক্রেতা মারা গেছেন। গত মঙ্গলবার রাত ৮টার দিকে ঢাকা থেকে ফেরার পথে ফেরির মধ্যে তিনি মারা যান। 

রাজবাড়ীর সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম জানান, গত মঙ্গলবার সকাল ১০টার দিকে ঠাণ্ডা, জ্বর, কাশি শ্বাসকষ্টসহ শরীরে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হন ওই ব্যক্তি। পরে তার স্বাস্থ্য পরীক্ষা এক্স-রে প্রতিবেদন বিশ্লেষণ শারীরিক অবস্থা বিবেচনা করে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হয়। শুনেছি সেখানে তাকে ভর্তি না নিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। রাজবাড়ী আসার পথে তিনি মৃত্যুবরণ করেন। 

তিনি আরো বলেন, সবজি বিক্রেতার শ্বাসকষ্টসহ শরীরে বিভিন্ন ধরনের রোগ ছিল। তবুও আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। তার শরীরের নমুনা সংগ্রহ করে দেখা যেতে পারে তিনি করোনাভাইরাসের কারণে মৃত্যুবরণ করেছেন কিনা। 

রাজবাড়ী সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক দীপক কুমার বিশ্বাস জানান, ওই রোগীকে সেবা দানকারী চিকিৎসক এক্স-রে টেকনিশিয়ানকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেয়া হয়েছে। 

ফেনী: গতকাল দুপুরে ফেনী সদর উপজেলার পশ্চিম ছনুয়া গ্রামে নিজ বাড়িতে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে এক যুবক মারা গেছেন। 

জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, গত চার-পাঁচদিন আগে ওই যুবকের জ্বর শ্বাসকষ্ট দেখা দেয়। গত সোমবার তার স্বজনরা ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে অবস্থানের পরামর্শ দেন। মঙ্গলবার রাত থেকে যুবকের শ্বাসকষ্ট বেড়ে গতকাল দুপুরের দিকে তার মৃত্যু হয়। 

বোগদাদিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ওমর হায়দার জানান, খবর পেয়ে মরদেহটি উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। ঠিক কী কারণে যুবকের মৃত্যু হয়েছে, তার পরীক্ষা-নিরীক্ষা শেষে জানা যাবে। তবে ওই যুবকের জ্বর শ্বাসকষ্ট ছিল বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন। 

জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন জানান, ওই যুবকের মরদেহ ফেনী জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে। কী কারণে যুবকের মৃত্যু হয়েছে তা জানতে পরীক্ষা-নিরীক্ষার জন্য আইইডিসিআরকে অবহিত করা হয়েছে। 

ঝালকাঠি: জেলার কাঁঠালিয়ায় জ্বরে ভুগে তিন বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার রাত ১১টার দিকে কাঁঠালিয়া উপজেলার আমুয়া সরকারপাড়া এলাকায় নিজ বাড়িতে মারা যায় ওই শিশু।

শিশুর মৃত্যুর পর ওই বাড়ির ছয় পরিবারের ৩০ জনকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও কামরুজ্জামান সোহাগ জানান, শিশুটি দু-তিনদিন ধরে জ্বরে ভুগছিল। মঙ্গলবার ফ্রিজের তরমুজ খাওয়ানোর পর তার ডায়রিয়া দেখা দেয়। এতেই শিশুটি বাড়িতে মারা যায়। খবর পেয়ে ওই বাড়িতে উপজেলা প্রশাসন স্বাস্থ্য বিভাগের চিকিৎসকরা গিয়ে ওই বাড়ির ছয়টি পরিবারের ৩০ জনকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন