শুক্রবার | জুন ০৫, ২০২০ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭

খবর

করোনায় দেশে আরেকজনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ৫৪

বণিক বার্তা অনলাইন

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরেকজন মারা গেছেন। এ নিয়ে সারাদেশে ছয়জন মারা গেলেন। এছাড়াও নতুন করে আরো তিনজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট ৫৪ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেল।

আজ বুধবার (১ এপ্রিল) রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট- আইইডিসিআরের নিয়মিত ভার্চুয়াল ব্রিফিংয়ে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এই তথ্য তুলে ধরেন।

তিনি বলেন, করোনায় আক্রান্তদের মধ্যে আরো একজন সুস্থ হয়েছেন। ফলে এ নিয়ে মোট সুস্থ হলেন ২৬ জন।

এরই মধ্যে আইইডিসিআরের বাইরে বিভিন্ন জায়গায় করোনাভাইরাসের টেস্টিং শুরু হয়েছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জানান, আগামী দু-একদিনে মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা টেস্টিংয়ের কার্যক্রম শুরু হবে এবং ঢাকার বাইরে ময়মনসিংহ, রংপুর ও রাজশাহীতে টেস্টিং শুরু হবে।

তিনি বলেন, শুধু সুযোগ সৃষ্টি হলেই হবে না। করোনা সংক্রমণের লক্ষণ দেখা দিলে সাথে সাথে টেস্ট করাতে হবে। আমি আহ্বান জানাবো, সবাই টেস্ট করুন। বেশি বেশি টেস্ট করুন, নিজেকে এবং নিজের পরিবারকে ‍সুরক্ষিত রাখুন।

ঢাকা থেকে বাড়িতে যাওয়া অনেকেই বাইরে ঘোরাফেরা করছেন জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আপনারা অনেকেই সরকারি নির্দেশনা মানছেন না। আমি অনুরোধ করবো আপনারা সরকারি নির্দেশনা মেনে চলুন। ঘরে থাকুন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন