বগুড়ায় সাপ্তাহিক হাট ভেঙে দিল প্রশাসন

বণিক বার্তা প্রতিনিধি বগুড়া

বগুড়ার নন্দীগ্রামে বন্ধ রাখার নির্দেশনা অমান্য করে বসানো একটি সাপ্তাহিক হাট ভেঙে দিয়েছে উপজেলা প্রশাসন। এছাড়া নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখায় দুই প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা চায়ের দোকানে আড্ডা দেয়ায় দুজনকে ৬০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল নন্দীগ্রামের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. শারমিন আখতারের নেতৃত্বে পরিচালিত অভিযানে এসব ব্যবস্থা নেয়া হয়।

জানা গেছে, নভেল করোনাভাইরাস সংক্রমণ রোধে উপজেলার ২৩টি পৌর এলাকার তিনটি সাপ্তাহিক হাট গণবিজ্ঞপ্তির মাধ্যমে বন্ধ ঘোষণা করে উপজেলা প্রশাসন। নির্দেশনা অমান্য করে গতকাল সকালে পৌর শহরে একটি সাপ্তাহিক হাট বসানো হয়। খবর পেয়ে ইউএনও মোছা. শারমিন আখতার পুলিশের সহযোগিতায় হাট ভেঙে দেন। সময় পৌর মেয়র কামরুল হাসান সিদ্দিকী জুয়েলও উপস্থিত ছিলেন।

এছাড়া করোনাভাইরাস প্রতিরোধে জনসমাবেশ ঠেকাতে প্রশাসনের ঘোষিত নিষেধাজ্ঞা অমান্য করে পৌর শহরের বাসস্ট্যান্ড এলাকায় দোকান খোলা রাখায় দুই ব্যবসাপ্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা কুন্দারহাটে চায়ের দোকানে আড্ডা দেয়ায় দুজনকে ৬০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

ইউএনও মোছা. শারমিন আখতার জানান, নির্দেশনা অমান্য করে বসানোয় সাপ্তাহিক হাটটি ভেঙে দেয়া হয়েছে। এছাড়া নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখায় চায়ের দোকানে আড্ডা দেয়ায় জরিমানা করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন