দিল্লিতে তাবলিগ জামাতে যোগ দিয়ে করোনাভাইরাসে মৃত ৭

বণিক বার্তা ডেস্ক

দিল্লির একটি মসজিদে অনুষ্ঠিত তাবলিগ জামাত থেকে ব্যাপক হারে ভারতে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাসের সংক্রমণ। ওই তাবলিগে যোগ দিয়ে বহু মানুষ প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং প্রাণ হারিয়েছে অন্তত সাতজন। খবর এনডিটিভি।

কভিড-১৯- প্রাণ হারানো ছয়জন তেলেঙ্গানার বাসিন্দা এবং অন্যজন শ্রীনগরের। ঘটনা প্রকাশ্যে আসার পরই নড়েচড়ে বসেছে অরবিন্দ কেজরিওয়াল নেতৃত্বাধীন আম আদমি পার্টি সরকার। মসজিদটি সিল করে দেয়ার পাশাপাশি ওই মসজিদের ইমামের বিরুদ্ধে পুলিশকে মামলা (এফআইআর) করার নির্দেশ দিয়েছে কেজরিওয়াল সরকার।

পাশাপাশি দিল্লির পশ্চিম নিজামুদ্দিনে তাবলিগ জামাতের মসজিদ থেকে কমপক্ষে ৮৫০ জনকে অন্য একটি জায়গায় কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এরই মধ্যে অন্তত ২০০ জনের শরীরের নমুনা সংগ্রহ করে করোনা সংক্রমণ হয়েছে কিনা তার জন্য পরীক্ষা করতে পাঠানো হয়েছে। এর মধ্যে ২৪ জনের শরীরে ওই সংক্রমণ হয়েছে বলেও প্রমাণ মিলেছে। সংক্রমিতদের সংখ্যা আরো বাড়তে পারে বলেই আশঙ্কা করছে দিল্লি সরকার।

জানা গেছে, থেকে ১৫ মার্চের মধ্যে দিল্লির ওই মসজিদে অন্তত দুই হাজার মানুষের সমাগম হয়েছিল। দিল্লিতে ওই মসজিদে শুধু ভারত নয়, সৌদি আরব, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, কিরগিজিস্তান থেকেও মানুষ এসে ওই ধর্মীয় অনুষ্ঠানে অংশ নেয়। সেখান থেকেই ব্যাপক হারে প্রাণঘাতী ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে বলে অভিযোগ উঠেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন