বুধবার | মে ২৭, ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

আন্তর্জাতিক খবর

করোনার চাপ নিয়ে অবসাদ, জার্মান অর্থমন্ত্রীর আত্মহত্যা

রেল লাইন থেকে উদ্ধার করা হয়েছে জার্মানির হেসে প্রদেশের অর্থমন্ত্রী থমাস শেফারের মৃতদেহ। পুলিশের ধারণা, তিনি আত্মহত্যা করেছেন। গত শনিবার ফ্রাঙ্কফুর্ট এবং মাইনজের মধ্যবর্তী হোচাইম শহরে হাইস্পিড ট্রেন লাইনের উপর থেকে শেফারের ছিন্নভিন্ন দেহটি উদ্ধার হয়।

প্রাথমিক তদন্তে জানা গেছে, চলন্ত ট্রেনের সামনে ঝাঁপ দিয়ে এই মন্ত্রী আত্মহত্যা করেছেন। তবে এ বিষয়ে আরো তদন্তে নেমেছে জার্মান পুলিশ।

স্থানীয় গণমাধ্যমে বলা হচ্ছে, নভেল করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে অর্থনৈতিক চাপ কীভাবে সামাল দেওয়া যাবে তা নিয়ে মন্ত্রী শেফার খুবই উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন।

জার্মান দৈনিক ফ্রাঙ্কফুর্টার আলেমাইনে সাইটুং নির্ভরযোগ্য সূত্র উদ্ধৃত করে লিখেছে মৃত্যুর আগে তার আত্মহত্যার কারণ লিখে গিয়েছেন মন্ত্রী শাফের। ৫৪ বছরের টমাস শাফের ১০ বছর ধরে হেসের অর্থমন্ত্রী ছিলেন। তাকে এই প্রদেশের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসাবে দেখা হতো। তিনি জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলের দল ক্রিশ্চিয়ান ডেমোক্র্যাট (সিডিইউ) পার্টির একজন গুরুত্বপূর্ণ রাজনীতিক ছিলেন।

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের অর্থনৈতিক সহযোগিতা প্যাকেজ নিয়ে গত বেশ কয়েকদিন ধরে তিনি মাঝে মধ্যেই জনগণের উদ্দেশ্যে মিডিয়াতে কথা বলতেন।

অর্থনৈতিক দিক দিয়ে হেসে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি প্রদেশে। জার্মানির অর্থনৈতিক রাজধানী হিসাবে কথিত ফ্রাঙ্কফুর্ট এই প্রদেশেরই একটি শহর।

মুখ্যমন্ত্রী ভলকার বুফের বলেছেন মন্ত্রী শেফার সম্প্রতি করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের জন্য সাহায্যের প্যাকেজ নিয়ে ‘দিন-রাত’ কাজ করছিলেন। তিনি বলেন, ‘নিশ্চয়ই দুশ্চিন্তায় ভুগছিলেন উনি। এই কঠিন সময়ে তার মতো একজনকে খুব দরকার ছিল আমাদের।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন