মঙ্গলবার | জুন ০২, ২০২০ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭

শেষ পাতা

আমি আক্রান্ত নই টেস্টও করে এসেছি : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, তিনি নভেল করোনাভাইরাসে আক্রান্ত নন এবং এটা পরীক্ষা করেই নিশ্চিত হয়েছেন। গতকাল রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নিয়মিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে নিজের বাসা থেকে অংশ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে কথা জানান তিনি।

সংবাদ সম্মেলনে একজন সাংবাদিক স্বাস্থ্যমন্ত্রীর কাছে জানতে চান, তিনি হোম কোয়ারেন্টিনে আছেন কিনা।

উত্তরে জাহিদ মালেক বলেন, আমি তো কাজ করতেছি। করোনাভাইরাসে আমি নিজে আক্রান্ত নই। সেটা আমি টেস্টও করে আসছি। আমি সেইভাবে কোনো রকমের আক্রান্ত নই বিধায় আমি কোয়ারেন্টিনের কথা বলব না, বাট আমি আছি। যেভাবে অন্যরা আছে সেভাবেই আমি আছি।

দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা ভালো আছি। বাংলাদেশ পৃথিবীর অনেক দেশের তুলনায় এখন অনেক ভালো আছে। আমরা অনেক আগে প্রস্তুতি নিয়েছি বলেই ভালো আছি। ইউরোপ-আমেরিকার অবস্থা কেমন, সেটা আপনারা জানেন।

দেশে করোনাভাইরাস শনাক্ত ব্যক্তির সংখ্যা নিয়ে সংশয় প্রকাশকারীদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, অনেকে বলছে, সংখ্যা এত কম কেন। কেন, সংখ্যা বেশি হলে কি আমরা খুশি হই? আমরা কি চাই বেশি বেশি লোক সংক্রমিত হোক? বেশি বেশি লোক মৃত্যুবরণ করুক? আমরা তো চাই আমাদের দেশের লোক সংক্রমিত না হোক। আমাদের দেশের লোক মৃত্যুবরণ না করুক। এটিই সবচেয়ে বড় বিষয়।

মন্ত্রী বলেন, গতকাল আমরা বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) সঙ্গে যুক্ত হয়েছিলাম। এর সঙ্গে বিশ্বের ১০টি দেশ ছিল। জাতিসংঘ সন্তোষ প্রকাশ করেছে। প্রধানমন্ত্রীও সন্তোষ প্রকাশ করেছেন। তার সঙ্গে আমার কথা হয় প্রতিদিন।

সংবাদ সম্মেলনে দেশে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) জানিয়েছে, দেশে নতুন করে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হননি। গত দুদিনে কারো মৃত্যু হয়নি।

আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় ১০৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। তাদের কারো দেহে করোনাভাইরাস শনাক্ত হয়নি। দেশে আজ (গতকাল) পর্যন্ত ৪৮ জন শনাক্ত হয়েছে। আর সুস্থ হয়েছে ১৫ জন।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন