বুধবার | মে ২৭, ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

আন্তর্জাতিক খবর

সিসিলিতে নতুন উদ্বেগ খাদ্য লুট

বণিক বার্তা ডেস্ক

নভেল করোনাভাইরাস পরিস্থিতিতে ইতালির দ্বীপ সিসিলিতে ঘটছে খাদ্য লুটের ঘটনা। খাবার কিনতে অসমর্থরা লুট করছে বলে জানা গেছে। দেশটির দৈনিক লা রিপাবলিকার প্রতিবেদন অনুযায়ী, পালেরমোর একটি সুপারমার্কেট থেকে খাদ্যপণ্য নিয়ে দাম না দিয়েই দৌড়ে বেরিয়ে আসে স্থানীয়রা। সময় তারা চিত্কার করে বলতে থাকে, আমাদের টাকা নেই, কিন্তু আমাদের খেতে হবে। খবর এএফপি।

সিসিলির অন্য শহরগুলোয় এখনো ছোট দোকানগুলো খোলা রয়েছে। কিন্তু সেসব দোকানে গিয়েও স্থানীয়রা বিনা মূল্যে খাবার দেয়ার জন্য চাপ দিচ্ছে। পরিস্থিতিতে সুপারমার্কেটকে লুটের হাত থেকে রক্ষায় মোতায়েন করা হয়েছে ব্যাটন বন্দুকধারী পুলিশ। লা রিপাবলিকার ভাষ্যমতে, সিসিলিতে এখন সামাজিক টাইম বোমা বিস্ফোরণের অপেক্ষায় রয়েছে।

ইতালিতে নভেল করোনাভাইরাস পরিস্থিতির দিন দিন আরো অবনতি হচ্ছে। এরই মধ্যে দেশটিতে মারা গেছে ১০ হাজারেরও বেশি মানুষ। একই সঙ্গে দেশটির অর্থনীতিও মারাত্মকভাবে ক্ষতির মুখে পড়েছে। ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়া রোধে দেশজুড়ে লকডাউন ঘোষণা করা হয়েছে ১২ মার্চ। এর ফলে দেশটির বহু মানুষ তাদের নিয়মিত আয় থেকে বঞ্চিত হচ্ছে। মূলত ইতালিতে এমন বিপর্যয়কর পরিস্থিতি দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর আর দেখা যায়নি।

বিষয়ে উদ্বেগ প্রকাশ করে ইতালির দক্ষিণাঞ্চলের দায়িত্বে থাকা মন্ত্রী জোসেপ্পে প্রোভেনজানো বলেন, সংকট চলমান থাকলে ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা আরো বাড়বে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন