বুধবার | মে ২৭, ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

টেলিকম ও প্রযুক্তি

গুগল ডুয়ো গ্রুপ কলে ১২ জন অংশ নেয়ার সুবিধা

বণিক বার্তা ডেস্ক

বিশ্বজুড়ে নভেল করোনাভাইরাস সংক্রমিত হয়ে সৃষ্ট রোগ কভিড-১৯ আক্রান্ত মহামারী আকার ধারণ করেছে। পরিস্থিতি মোকাবেলায় অনেক প্রতিষ্ঠান কর্মীদের বাসায় থেকে কাজ করার পরামর্শ দিয়েছে। দেশেও একাধিক প্রতিষ্ঠানের কর্মীদের বাসায় থেকে কাজ করার নির্দেশনা দেয়া হয়েছে। বিশ্বজুড়ে উদ্বেগজনক পরিস্থিতি মোকাবেলা, জনসাধারণকে ঘরবন্দি থেকে প্রিয়জনের সঙ্গে যুক্ত থাকা এবং প্রতিষ্ঠানের কর্মীরা যাতে বাসায় থেকে নির্বিঘ্নে কাজ চালিয়ে নিতে পারেন, সেজন্য গুগল ডুয়ো চ্যাট অ্যাপে গ্রুপ কলে একযোগে ১২ জন অংশ নেয়ার সুবিধা চালু করা হয়েছে। এর আগে ডুয়োতে গ্রুপ কলে একযোগে সর্বোচ্চ জন যুক্ত হতে পারতেন। খবর সিনেট।

গুগলের পণ্য ব্যবস্থাপনা বিভাগের জ্যেষ্ঠ পরিচালক শানাজ আহারি লেমেলসন জানান, আরো বেশি মানুষকে সংযুক্ত করতে এবং ঘরবন্দি মানুষকে সহায়তা করতে নতুন আপডেট আনা হয়েছে। বিশ্বব্যাপী ব্যবহারকারীদের প্রিয়জনদের সঙ্গে সংযুক্ত থাকতে সহায়তা করতে উদ্যোগ। মুহূর্তে গ্রুপ কলের গুরুত্বটা আমরা বুঝতে পারছি। যে কারণে গ্রুপ কলে অংশগ্রহণকারীর সংখ্যা বাড়ানো হয়েছে।

বিভিন্ন প্রতিষ্ঠানের চ্যাটিং ভয়েস কলিং অ্যাপে অংশগ্রহণকারীর সংখ্যা বাড়ানো হয়েছে। এখন অ্যাপলের ফেসটাইমে একসঙ্গে ৩২ জন, স্কাইপে ৫০ জন এবং জুমের বিনা মূল্যের সংস্করণে ১০০ জন একযোগে কথা বলতে পারছেন। এছাড়া হাউজ পার্টি অ্যাপের মাধ্যমে গ্রুপ কলে সর্বোচ্চ আটজন একযোগে কথা বলতে পারছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন