রবিবার | মে ৩১, ২০২০ | ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

শিল্প বাণিজ্য

পণ্যের সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখা

মাঠ প্রশাসনের সঙ্গে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক

বিশ্বব্যাপী করোনাভাইরাসের (কভিড-১৯) প্রাদুর্ভাবের কারণে দেশে নিত্যপ্রয়োজনীয়সহ সব পণ্যের সরবরাহ মূল্য স্থিতিশীল রাখতে মাঠ প্রশাসন এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্ব্বয় করে কাজ করে যাচ্ছে বাণিজ্য মন্ত্রণালয়ের একটি উচ্চপর্যায়ের কমিটি। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। 

মন্ত্রণালয় বলছে, সব পণ্যের স্বাভাবিক চলাচল নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সময়োপযোগী দিকনির্দেশনা এবং বাণিজ্য সচিব . মো. জাফর উদ্দীনের সার্বিক তত্ত্বাবধানে সরকারি ছুটির সময়েও সংশ্লিষ্ট সব কার্যক্রম চালু রাখা হয়েছে। বেসরকারি খাতকে প্রয়োজনীয় সহায়তা দেয়া হচ্ছে।

দেশের উদ্ভূত পরিস্থিতিতে বাজার ব্যবস্থা পর্যবেক্ষণ আমদানি-রফতানি বিষয়ে তথ্য সরবরাহের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. আব্দুর রহিম খান (০১৭১১-৩৬৮৪২৬), সিনিয়র সহকারী সচিব আশরাফুর রহমান (০১৭১৬-১৫৪০২০) এবং সহকারী বাণিজ্য পরামর্শক মো. জিয়াউর রহমান (১০৭১২-১৬৮৯১৭) দায়িত্ব পালন করছেন। এছাড়া বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের ছুটি বাতিল করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাজার অভিযান পরিচালনাসহ স্বাভাবিক দাপ্তরিক কাজ পরিচালনা করছে। জরুরি সেবা প্রদানের জন্য এখানে নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে, যার মোবাইল নম্বর ০১৮১৯৪০৪৭৩০ এবং ভোক্তা বাতায়ন নম্বর ১৬১২১।

এছাড়া ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাঠ পর্যায় পর্যন্ত পণ্য বিক্রয়ের কার্যক্রম আগের ন্যায় চলমান রয়েছে। টিসিবির পণ্য বিক্রয়সংক্রান্ত এবং সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগ অব্যাহত রাখার জন্য একটি নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বর ০২-৫৫০১৩৪৪৭।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন