রবিবার | মে ৩১, ২০২০ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

খবর

ওসিএআইবির সুরক্ষাসামগ্রী প্রদান অনুষ্ঠানে আইজিপি

করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ালে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক

নভেল করোনাভাইরাস সম্পর্কে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভ্রান্তিকর তথ্য গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ার করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) . মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। বাংলাদেশ পুলিশকে ওভারসিজ চাইনিজ অ্যাসোসিয়েশন ইন বাংলাদেশের (ওসিএআইবি) পক্ষ থেকে ব্যক্তিগত সুরক্ষাসামগ্রী (পিপিই) হস্তান্তর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি এমনটাই জানান।

সতর্কবার্তা দিয়ে আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ নিয়মিত ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যম মনিটর করছে। এরই মধ্যে করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।

করোনাভাইরাস প্রতিরোধে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি প্রতিপালন করে ঘরে থাকার জন্য সবার প্রতি আহ্বান জানান আইজিপি। তিনি বলেন, বিশেষ প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে যাবেন না। অতি জরুরি প্রয়োজনে ঘরের বাইরে বের হতে হলে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

জনগণের সঙ্গে পেশাদার, সহিষ্ণু মানবিক আচরণ করার জন্য পুলিশ সদস্যদের নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান পুলিশ প্রধান। তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশ পুলিশের প্রতিটি ইউনিট শুরু থেকেই একযোগে কাজ করছে। পুলিশ সদস্যদের করণীয়-বর্জনীয় সম্পর্কে নির্দেশনা তৈরি করা হয়েছে। যেসব পুলিশ সদস্য করোনাভাইরাসে মৃত ব্যক্তিদের জানাজা দাফনে অংশ নিচ্ছে, তাদের মধ্যে বিশেষ পিপিইসহ অন্যান্য সুরক্ষা উপকরণ সরবরাহ করা হয়েছে।

বিদেশফেরতদের নিয়মিত মনিটরিংয়ে রাখার কথা জানিয়ে আইজিপি বলেন, পুলিশ বিদেশফেরতদের তালিকা সংশ্লিষ্ট এসপিদের কাছে প্রেরণ করে নিয়মিত মনিটরের আওতায় নিয়ে এসেছে। বিদেশফেরতদের বাড়িগুলো চিহ্নিত করা হয়েছে। করোনাভাইরাস সম্পর্কে বাংলাদেশ পুলিশের সার্বিক কার্যক্রম মনিটর করার জন্য পুলিশ হেডকোয়ার্টার্সে সার্বক্ষণিক মনিটরিং সেল কাজ করছে।

করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশ পুলিশকে ব্যক্তিগত সুরক্ষাসামগ্রী দিয়ে সহায়তা করার জন্য ওসিএআইবিকে ধন্যবাদ জানান আইজিপি। তিনি বলেন, সহায়তা দুই দেশের বন্ধুপ্রতিম জনগণের মধ্যে বিরাজমান সম্পর্ক আরো সুদৃঢ় করবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন