বুধবার | মে ২৭, ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

টকিজ

ভারতে ক্রিটিকস চয়েজ ফিল্ম অ্যাওয়ার্ডস পেল জয়ার ‘রবিবার’

নিজস্ব প্রতিবেদক

ভারতে ক্রিটিকস চয়েজ ফিল্ম অ্যাওয়ার্ডস প্রতি বছর দেয়া হয় দেশটির চলচ্চিত্র সমালোচক গিল্ড থেকে। নির্বাচকদের মধ্যে রয়েছেন সে দেশের প্রথম সারির সংবাদপত্র, বেতার ওয়েবসাইটের সমালোচকরা। এবার তাদের কাছ থেকেই স্বীকৃতি পেল জয়া আহসান অভিনীত ভারতীয় চলচ্চিত্র রবিবার, সঙ্গে পুরস্কারও।

সেরা কাহিনী সেরা পরিচালনার পুরস্কার পেয়েছে রবিবার চলচ্চিত্রটি। বিষয়টি নিশ্চিত করেছেন এর অভিনেত্রী জয়া আহসান পরিচালক অতনু ঘোষ। জানা যায়, চলতি বছর আটটি ভাষার ছবিকে পুরস্কৃত করা হয়েছে।

জয়া আহসান তার ফেসবুক পাতায় লিখেছেন, এটা ভয়ানক সময় যাচ্ছে। তার মধ্যেই একটা ভালো খবর। বাংলা ছবি বিভাগে রবিবার দুটো ক্রিটিকস চয়েজ ফিল্ম অ্যাওয়ার্ডস পেয়েছেসেরা পরিচালক সেরা কাহিনী। ...রবিবার ছবির দলের সবাইকে আন্তরিক অভিনন্দন।

পরিচালক অতনু ঘোষ ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে বলেন, সেরা কাহিনী, সেরা পরিচালনার পুরস্কার পেয়েছে রবিবার সবচেয়ে খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছি আমরা। সারা দেশ কাঁপছে করোনার ত্রাসে। আক্রান্তের সংখ্যা বাড়ছে হু হু করে। লকডাউনের মধ্যেও। এমন ভয়ঙ্কর পরিস্থিতিতেও আশার ক্ষীণ আলো, ক্রিটিকস চয়েজ ফিল্ম অ্যাওয়ার্ডস ২০২০। সম্মান খুশির হাওয়া বইয়ে দিল বাংলা ছবির দুনিয়ায়।

শনিবার থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা, অভিনন্দন পাচ্ছেন অতনু। তিনি আরো জানান, সমালোচক চয়েজ ফিল্ম অ্যাওয়ার্ডস প্রতি বছর দেয়া হয় সিনে সমালোচক গিল্ড থেকে। আয়োজকদের মধ্যে রয়েছেন ভারতের প্রথম সারির সংবাদপত্র, বেতার, বৈদ্যুতিক ওয়েবসাইটের সমালোচকরা। আটটি ভাষার ছবিকে তারা পুরস্কৃত করেছেন বছর।

রবিবার দেশ-বিদেশ থেকে একাধিক সম্মান পেয়েছে। দর্শক, সমালোচকদের প্রশংসা কুড়িয়েছেন ছবির আবহ রচয়িতা দেবজ্যোতি মিশ্র, অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় জয়া আহসান। পুরস্কৃত হওয়ার পর টিম রবিবারকে ধন্যবাদ জানিয়েছেন পরিচালক। বলেছেন, এদের সহযোগিতা না পেলে এমন ছবি বানানো সম্ভব হতো না। একই সঙ্গে তিনি কৃতজ্ঞ বাংলা দর্শকদের কাছেও। তারা পাশে না থাকলে সম্মান অতনু পেতেন না বলেই মনে করেছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন