বুধবার | মে ২৭, ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

টকিজ

ডিজনিল্যান্ড, ওয়াল্ট ডিজনি ওয়ার্ল্ড বন্ধ থাকবে অনির্দিষ্টকাল

ফিচার ডেস্ক

ডিজনিল্যান্ডের অবস্থান ক্যালিফোর্নিয়ায় আর ওয়াল্ট ডিজনি ওয়ার্ল্ড ফ্লোরিডায়। যুক্তরাষ্ট্রের বিখ্যাত দুটি থিম পার্ক আগামী বুধবার খুলে দেয়ার কথা ছিল। কিন্তু শুক্রবার ওয়াল্ট ডিজনি কোম্পানির পক্ষ থেকে ঘোষণা দেয়া হয়েছে, নভেল করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি না হওয়ায় পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত থিম পার্ক দুটি বন্ধ থাকবে। কোম্পানির বিবৃতিতে বলা হয়েছে, কভিড-১৯-এর প্রভাব নিয়ে এখনো অনেক অনিশ্চয়তা আছে। দ্য ওয়াল্ট ডিজনি কোম্পানি তার অতিথি কর্মীদের নিরাপত্তা কল্যাণকে সর্বোচ্চ গুরুত্ব দেয়। অভূতপূর্ব মহামারীর পরিপ্রেক্ষিতে এবং স্বাস্থ্য বিশেষজ্ঞ সরকারি কর্মকর্তাদের দেয়া নির্দেশনা অনুসারে ডিজনিল্যান্ড রিসোর্ট, ওয়াল্ট ডিজনি ওয়ার্ল্ড রিসোর্ট পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।

ওয়াল্ট ডিজনি কোম্পানি আরো বলেছে, তারা করোনাভাইরাসের কারণে পার্কগুলো বন্ধ হয়ে যাওয়ার পর থেকে তাদের কর্মীদের বেতন-ভাতা পরিশোধ করে যাচ্ছে।

ডিজনি কোম্পানি বিবৃতি দিল তাদের কাছে পার্ক দুটোর ইউনিয়ন নেতাদের চিঠি পাঠানোর পরে। চিঠিতে ইউনিয়ন নেতারা কোম্পানির কাছে পরিস্থিতির হালনাগাদ তথ্য দাবি করেন। তারা উল্লেখ করেন, কোম্পানির তরফ থেকে সুনির্দিষ্ট বিজ্ঞপ্তি না পাওয়ায় কর্মীরা উদ্বিগ্ন হয়ে উঠছেন এবং অনিশ্চয়তায় ভুগছেন। অন্যদিকে ইউনিভার্সাল স্টুডিও তাদের পার্ক খোলার তারিখ ১৯ এপ্রিল পর্যন্ত পিছিয়ে দিয়েছে।

এর মধ্যে সিওয়ার্ল্ড এন্টারটেইনমেন্ট জানিয়েছে, শুক্রবার যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে একটি আরজি দেয়া হয়েছে, যাতে বলা হয়েছে, ৩১ মার্চের পর ডিজনি কোম্পানি দুই পার্কের ৯০ শতাংশ কর্মীকে ছুটি দিতে যাচ্ছে এবং ছুটিতে কর্মীরা কোনো বেতন-ভাতা পাবেন না। তাই সময় তারা সরকারি বেকার ভাতা পাওয়ার উপযুক্ত। ছুটি কতদিন স্থায়ী হবে, সেটা অনিশ্চিত। নভেল করোনাভাইরাস পরিস্থিতি যুক্তরাষ্ট্রে ক্রমেই খারাপ হচ্ছে, তাই ডিজনির কর্মীদের জন্য যে শিগগিরই কোনো সুখবর নেই, সেটা অনেকটা নিশ্চিত। নভেল করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে ১৪ মার্চ ডিজনিল্যান্ড ওয়াল্ট ডিজনি ওয়ার্ল্ড বন্ধ করে দেয়া হয়। ডিজনি প্যারিসও বন্ধ।

সূত্র: হলিউড রিপোর্টার

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন