রবিবার | মে ৩১, ২০২০ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

শিল্প বাণিজ্য

করোনাভাইরাস মোকাবেলা

১৫ কোটি টাকার চিকিৎসা সরঞ্জাম দিচ্ছে বেক্সিমকো

নিজস্ব প্রতিবেদক

বিশ্বব্যাপী নভেল করোনাভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়েছে। বাংলাদেশেও গতকাল পর্যন্ত ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৪৮ জন, আর মারা গেছেন পাঁচজন। পরিস্থিতি মোকাবেলায় সরকারের সঙ্গে সহযোগিতায় এগিয়ে এসেছে দেশের শীর্ষ করপোরেট জায়ান্ট বেক্সিমকো গ্রুপ। করোনাভাইরাস প্রতিরোধে প্রতিষ্ঠানটি ১৫ কোটি টাকার ওষুধ, করোনা পরীক্ষার কিট এবং স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তার জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম বা পিপিই সরবরাহ করছে। গতকাল গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রুপটির ফার্মাসিউটিক্যাল প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড এরই মধ্যে দেশে এসব সরঞ্জাম বিতরণ শুরু করেছে। গতকাল রাজধানীর একটি হোটেলে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে সরকারের সংশ্লিষ্ট প্রতিষ্ঠান এবং করোনাভাইরাস পরীক্ষায় নিয়োজিত প্রতিষ্ঠানের প্রতিনিধিদের কাছে প্রথম ধাপের উপকরণ হস্তান্তর করেন বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নাজমুল হাসান এমপি। সময় বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সেপ্পো, আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশের (আইসিডিডিআর,বি) সংক্রামক রোগ বিভাগের জ্যেষ্ঠ পরিচালক অধ্যাপক অ্যালেন রস, বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) বাংলাদেশ প্রতিনিধি ডা. বর্ধন জং রানা, সিডিসির কান্ট্রি ডিরেক্টর ডা. মাইকেল ফ্রিডম্যান, আইইডিসিআরের পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এবং বাংলাদেশ সোসাইটি অব মেডিসিনের মহাসচিব আহমেদুল কবির উপস্থিত ছিলেন।  

বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যান এএসএফ রহমান জানান, জাতীয় যেকোনো জরুরি পরিস্থিতিতে বেক্সিমকো সহযোগিতার হাত বাড়াতে সবসময় প্রতিশ্রুতিবদ্ধ।

বৈশ্বিকভাবে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে বাংলাদেশ নজিরবিহীন চ্যালেঞ্জের মুখোমুখি উল্লেখ করে এএসএফ রহমান আরো বলেন, ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করা এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ। বাংলাদেশে স্বাস্থ্যসেবার কাজে নিয়োজিতদের নিরাপত্তা নিশ্চিতে অংশ নিতে পেরে আমরা গর্বিত। দায়িত্বশীল ব্যবসায়ী গ্রুপ হিসেবে আমরা মহাসংকট মোকাবেলায় সরকারকে আন্তরিকভাবে সহযোগিতা করে যাব।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন