বুধবার | মে ২৭, ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

খবর

আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট ৭ এপ্রিল পর্যন্ত বন্ধ

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাসের কারণে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটের ফ্লাইট বন্ধের সময়সীমা ৭ দিন বাড়ানো হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ৭ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে যাত্রীবাহী ফ্লাইট চলাচল। তবে বিশেষ কার্গো ফ্লাইট ও নিয়মিত কার্গো ফ্লাইট যথারীতি চলবে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্রে জানা গেছে, আন্তর্জাতিক ফ্লাইটে যাত্রী পরিবহনের (সিডিউল পেসেঞ্জার ফ্লাইট) ক্ষেত্রে ফ্লাইট চলাচল নিষেধাজ্ঞা ৩১ মার্চ এর স্থলে আগামী ৭ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়েছে।  একই সঙ্গে অভ্যন্তরীণ যাত্রী পরিবহনের ক্ষেত্রে ফ্লাইট চলাচল নিষেধাজ্ঞা আগামী ৭ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

এদিকে আগামীকাল রোববার ফ্লাইট পরিচালনার পর ৭ দিনের জন্য  লন্ডন ও ম্যানচেস্টারের ফ্লাইট বন্ধ রাখবে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। এছাড়া  সৌদি আরবের জেদ্দা, মদিনা, রিয়াদ, দাম্মাম, কুয়েতের কুয়েত সিটি, কাতারের দোহা, ওমানের মাসকাট ও থাইল্যান্ডের ব্যাংকক রুটের ফ্লাইট ৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। এছাড়া ৭ এপ্রিল পর্যন্ত আরব আমিরাতের আবুধাবি, ৯ এপ্রিল দুবাই, ১২ এপ্রিল নেপালের কাঠমান্ডু, ভারতের কলকাতা ও নয়াদিল্লি ১৫ এপ্রিল, মালয়েশিয়ার কুয়ালালামপুর ১৪ এপ্রিল ও সিঙ্গাপুরে ১১ এপ্রিল পর্যন্ত সব ফ্লাইট পরিচালনা বন্ধ থাকবে।

তবে শুধু  চীনের ফ্লাইট চলবে। এছাড়া কোনো দেশ তাদের নাগরিকদের দেশে ফিরিয়ে নিতে চাইলে অনুমতি সাপেক্ষ বিশেষ ফ্লাইটে নিয়ে যেতে পারবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন