রবিবার | মে ৩১, ২০২০ | ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭

শিল্প বাণিজ্য

প্রয়োজনীয় সেবা চলমান রাখার আহ্বান ই-ক্যাবের

নিজস্ব প্রতিবেদক

সারা বিশ্ব এখন করোনাভাইরাসের আক্রমণে এক জটিল সংকটে রয়েছে। বাংলাদেশও এর বাইরে নয়। অবস্থায় সদস্য কোম্পানিগুলোকে তাদের ব্যক্তিগত, পারিবারিক সমাজের নিরাপত্তায় করণীয় সম্পর্কে দিকনির্দেশনা দিয়েছে -কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (-ক্যাব) একই সঙ্গে যারা নিত্যপণ্য, ওষুধ চিকিৎসাসামগ্রী বিক্রয় সরবরাহের সঙ্গে জড়িত, তাদের সেবা অব্যাহত রাখার জন্য আহ্বান জানিয়েছে সংগঠনটি। সংগঠনটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে সংগঠনটি বলছে, নিত্যপণ্য, ওষুধসামগ্রীভিত্তিক -কমার্স কোম্পানি, সরবরাহ সেবা প্রদানকারী লজিস্টিক প্রতিষ্ঠান বাংলাদেশ পোস্ট অফিসকে সার্বক্ষণিক খোলা রাখতে এবং বিষয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেয়ার সংশ্লিষ্ট মন্ত্রণালয় কর্তৃপক্ষকে -কমার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বিনীত অনুরোধ জানাচ্ছি।

-ক্যাব বলছে, এরই মধ্যে অনলাইনভিত্তিক সেবা পণ্য সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোকে তাদের কর্মীদের নিরাপত্তা বিধান করে সঠিক দামে সর্বোচ্চ সেবা প্রদানের অনুরোধ করা হয়েছে। সম্ভাব্য ক্ষেত্রে সদস্য কোম্পানিগুলোকে তাদের কর্মীদের বাসায় বসে কাজ করার অনুমতি দিতে বলা হয়েছে। -ক্যাবের চলমান আট বিভাগের মেলা, -বাণিজ্য প্রশিক্ষণ আসন্ন এজিএম স্থগিত করা হয়েছে। -ক্যাবের কার্যনির্বাহী কমিটির যাবতীয় সভা এবং সব স্ট্যান্ডিং মিটিং অনলাইনে করার ব্যবস্থা নেয়া হয়েছে।

জরুরি প্রয়োজনে মানুষের পাশে দাঁড়াতে -ক্যাবের পক্ষ থেকে বেশকিছু উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনটির সেক্রেটারি আবদুল ওয়াহেদ তমাল। এর মধ্যে রয়েছে বাংলাদেশ পোস্ট অফিসসহ দেশের সব ডেলিভারি কোম্পানির একত্রে একটি নেটওয়ার্ক তৈরি করা, যার মাধ্যমে মানুষের হাতে -কমার্সের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি প্রয়োজনীয় ওষুধ পৌঁছে দেয়া যায়। ডেলিভারি কাজে যেসব কর্মী বিভিন্ন লজিস্টিক -কমার্স কোম্পানিতে কাজ করছেন, তাদের সর্বোচ্চ সুরক্ষা দেয়া এবং ওয়্যারহাউজগুলোকে সম্পূর্ণভাবে জীবাণুমুক্ত রাখার ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন