বুধবার | মে ২৭, ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

আন্তর্জাতিক ব্যবসা

করোনা মোকাবেলায় এগিয়ে এল ও’নেইলস

বণিক বার্তা ডেস্ক

নভেল করোনাভাইরাসে গোটা দুনিয়া এখন বিপর্যস্ত এক সময় পার করছে। প্রতিনিয়ত বাড়ছে আক্রান্ত মৃতের সংখ্যা। তালিকায় আছেন খেলোয়াড়-কোচসহ ক্রীড়া ব্যক্তিত্বরা। অবশ্য অনেক খেলোয়াড়-কোচ ক্লাব নিজ নিজ জায়গা থেকে এগিয়ে এসে হাত বাড়িয়ে দিয়েছে করোনা মোকাবেলায়। তবে বেশ নীরব ভূমিকা পালন করছে ক্রীড়াসামগ্রী নির্মাণের জায়ান্ট প্রতিষ্ঠানগুলো। অবশ্য সে তালিকায় ব্যতিক্রম নর্দার্ন আয়ারল্যান্ডের ক্রীড়াসামগ্রী নির্মাতা প্রতিষ্ঠান নেইলস। তারা নিজ উদ্যোগে স্বাস্থ্যকর্মীদের জন্য তৈরি করছে নিরাপদ পোশাক ফেস মাস্ক। খবর দ্য আইরিশ টাইমস এএফপি

নিজেদের উদ্যোগ সম্পর্কে এক বিবৃতিতে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, তাত্ক্ষণিকভাবে স্বাস্থ্য সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে নেইলস নিরাপদ পোশাক তৈরির কার্যক্রম শুরু করেছে। আমাদের কর্মীদের স্বাস্থ্য নিরাপত্তার বিষয়টি সবার ওপরে। আমরা সরকারের স্বাস্থ্যবিধি দূরত্ব নিশ্চিত করার প্রটোকল মেনে কাজ করছি। স্বাস্থ্যকর্মীদের সহায়তা করতে পেরে আমরা আনন্দিত।

এদিকে প্রতিষ্ঠানটির বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার ওরলা ওয়ার্ড এএফপিকে বলেন, আপনাকে সব সময় আপনার পণ্য নিয়ে গর্ববোধ করতে হবে। কিন্তু এটা সম্পূর্ণ ভিন্ন এক পরিস্থিতি। তিনি যোগ করেন, আমাদের ম্যানেজিং ডিরেক্টর এখানকার স্থানীয় হাসপাতালগুলোর লোকদের সঙ্গে কথা বলেছেন এবং বুঝতে পেরেছেন তাদের এসব নিরাপদ পোশাকের বেশ প্রয়োজন রয়েছে।

স্ট্রাবনের প্রতিষ্ঠানটিতে প্রায় ৭৫০ জন লোক কাজ করে। যারা গ্যায়েলিক অ্যাথলেটিক অ্যাসোসিয়েশনের (জিএএ) জন্য ক্রীড়াসামগ্রী তৈরি করে। তবে কভিড-১৯ পরিস্থিতির কারণে কাজ সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। যে কারণে কর্মীদেরও পাঠানো হয় ছুটিতে। তবে প্রতিষ্ঠানটি নতুন করে ব্রিটেন ন্যাশনাল হেলথ সার্ভিসের (এনএইএস) জন্য কাজ শুরু করায় ১৫০ জন কর্মী আবারো নিজেদের কাজে ফিরে আসতে পেরেছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন