বুধবার | মে ২৭, ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

টকিজ

আজ ২০০ সিনেমা হল খুলছে সাংহাইয়ে

ফিচার ডেস্ক

সাংহাই চীনের বাণিজ্যিক রাজধানী। করোনাভাইরাসের মহামারী মোকাবেলা করে স্বাভাবিক হচ্ছে চীনের জীবনযাত্রা। তার প্রমাণও পাওয়া যাচ্ছে। দুই মাস বন্ধ থাকার পর আজ থেকে খুলে যাচ্ছে সাংহাইয়ের ২০০-এর বেশি সিনেমা হল। স্থানীয় কর্তৃপক্ষ গত বৃহস্পতিবার সংবাদ জানিয়েছে। 

চীনের কিছু কম জনঘনত্বের প্রদেশে গত সপ্তাহ থেকেই সীমিত পরিসরে সিনেমা হল খুলে দেয়া হয়েছে। সবমিলিয়ে আজ থেকে পুরো চীনে ৭০০ থেকে ৮০০টি হল খুলে যাবে বলে আশা করা হচ্ছে।

সিনেমা হল খুলে দিলেও সেগুলোর জন্য চীন সরকার সুনির্দিষ্ট স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দিয়েছে। বলা হয়েছে, সংক্রমণের ঝুঁকি কমাতে সিনেমা হলগুলোকে মহামারী প্রতিরোধী ব্যবস্থা মেনে চলতে হবে। দর্শকদের শরীরের তাপমাত্রা মাপতে হবে। শো টাইমে দর্শকদের মাস্ক পরে থাকতে হবে। সিনহুয়া নিউজকে এসব বিষয় ব্যাখ্যা করে বলেছেন সাংহাই পৌর কর্তৃপক্ষের মুখপাত্র ইন জিন। প্রত্যেক দর্শকের পাশের একটি করে আসন ফাঁকা রাখতে হবে।

চীনের সরকার স্থানীয় কর্তৃপক্ষ চলচ্চিত্র শিল্পকে ব্যবসায় ফেরাতে বিভিন্ন উদ্যোগ নিচ্ছে। সিদ্ধান্ত হয়েছে পুরনো কিছু ব্লকবাস্টার ছবি হলে প্রদর্শনের। হলিউডের যেসব ছবি গত দুই মাসে চীনে মুক্তি দেয়া হয়নি সেগুলোও শিগগিরই সিনেমা হলে আসবে।

সূত্র: হলিউড রিপোর্টার

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন