বুধবার | মে ২৭, ২০২০ | ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

খেলা

সৌরভ, শচিন ৫০ লাখ করে, ধোনি দিলেন মাত্র ১ লাখ রুপি!

বণিক বার্তা অনলাইন

নভেল করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে বেকার হয়ে পড়েছেন অনেক দিনমজুর। প্রতিবেশী দেশ ভারতে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন ক্রিকেট তারকারা। সাবেক অধিনায়ক ও বর্তমান ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি অসহায়দের জন্য ৫০ লাখ রুপির চাল কিনে দিয়েছেন। সৌরভেরই সাবেক সতীর্থ ব্যাটিং কিংবদন্তী শচিন টেন্ডুলকারও শুক্রবার ৫০ লাখ রুপি দান করেছেন। এদিকে ভারতের দুইবারের বিশ্বকাপজয়ী অধিনায়ক ও বিশ্বের অন্যতম ধনী ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি দিয়েছেন মাত্র ১ লাখ রুপি। এ নিয়ে নেট দুনিয়ায় শুরু হয়েছে সমালোচনা।

করোনা পরিস্থিতিতে সারাবিশ্বের মতো প্রতিদিনই খারাপের দিকে যাচ্ছে ভারত। আজ শুক্রবার পর্যন্ত ভারতে ৭৫৩ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এরই মধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারাও গেছেন ২০ জন। ভাইরাসের বিস্তার ঠেকাতে পুরো দেশকে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এমতবস্থায় খেটে খাওয়া দিনমজুরদের অপেক্ষা করতে হচ্ছে সরকারি কিংবা বেসরকারি সহায়তার দিকে। ভারতের তারকা ক্রিকেটারদের অনেকেই করোনাযুদ্ধে সরকারের পাশাপাশি ব্যক্তিউদ্যোগে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। এরই মধ্যে সাবেক ক্রিকেট তারকা দুই সহোদর ইরফান পাঠান ও ইউসুফ পাঠান বারোদা পুলিশ এবং স্বাস্থ্য বিভাগকে দিয়েছেন ৪ হাজার ফেস মাস্ক।

কিংবদন্তী শচিন টেন্ডুলকার তার ৫০ লাখ রুপি দুই ভাগে ভাগ করে দিয়েছেন। ২৫ লাখ করে দিয়েছেন প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রীর আলাদা দুটি রিলিফ ফান্ডে। এর আগে বুধবার অসহায় ও দরিদ্র মানুষদের মধ্যে ৫০ লাখ রুপির চাল বিতরণ করার উদ্যোগ নেন সৌরভ গাঙ্গুলি। সরকারের নির্দেশে স্কুলে আশ্রয় নেয়া দুস্থ ও অসহায় মানুষদের মধ্যে এই চাল পৌঁছে দেওয়া হয়।

এদিকে প্রায় ৮০০ কোটি রুপির মালিক মাহেন্দ্র ধোনি ১ লাখ রুপি দিয়েছেন দান করেছেন একটি ক্রাউড ফান্ডিংয়ে। পুনের মুকুল মাধব ফাউন্ডেশন নামে দাতব্য প্রতিষ্ঠানকে তিনি এ অর্থ দিয়েছেন। এ নিয়ে টুইটারে অনেকেই টুইট করেছেন। দেশের এমন ক্রান্তিলগ্নে ধোনির মতো ধনাঢ্য খেলোয়াড়ের আরো বেশি দান করা উচিৎ ছিল বলে মত তাদের।

এরই মধ্যে গতকাল দেশটির দ্বাদশ শ্রেণির এক শিক্ষার্থী প্রধানমন্ত্রীর ফান্ডে আড়াই লাখ রুপি। সেটার উদাহরণ টেনে অনেকেই বলছেন, একজন শিক্ষার্থী যদি আড়াই লাখ রুপি দান করতে পারেন আর ধোনির পক্ষে এক লাখ রুপি বড্ড বেমানান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন