শুক্রবার | আগস্ট ১৪, ২০২০ | ৩০ শ্রাবণ ১৪২৭

খবর

স্বাধীনতা দিবস

শেখ হাসিনাকে পাকিস্তান প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বাংলাদেশের স্বাধীনতা জাতীয় দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন। খবর বাসস। 


বাংলাদেশের প্রধানমন্ত্রীকে দেয়া এক চিঠিতে ইমরান খান বলেন, পাকিস্তানের জনগণ সরকার এবং আমার নিজের পক্ষ থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের স্বাধীনতা জাতীয় দিবস উপলক্ষে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।


১৯৯২ সালে পাকিস্তানের বিশ্বকাপজয়ী ক্রিকেট দলের অধিনায়ক ইমরান খান আরো বলেন, পাকিস্তান পারস্পরিক শ্রদ্ধা সমঝোতার নীতির ভিত্তিতে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরো জোরদারে আগ্রহী।


তিনি বলেন, শান্তি উন্নয়নের জন্য আমাদের দুই দেশের অভিন্ন আকাঙ্ক্ষা রয়েছে এবং আগামী দিনগুলোয় সহযোগিতা জোরদারের মাধ্যমে আকাঙ্ক্ষা দৃঢ় বাস্তব ভিত্তির ওপর দাঁড় করাতে পারি। পাকিস্তানের প্রধানমন্ত্রী বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম জনগণের শান্তি, অগ্রগতি সমৃদ্ধি কামনা করেন।


শুভেচ্ছা জানালেন সার্ক মহাসচিব 

সার্ক মহাসচিব ইসালা রুবান বিরাকুন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন। বাংলাদেশের স্বাধীনতা জাতীয় দিবস উপলক্ষে গতকাল তিনি শুভেচ্ছা জানান। খবর বাসস।


প্রধানমন্ত্রীর কাছে পাঠানো এক চিঠিতে তিনি বলেন, সার্ক (দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থা) সচিবালয়ের পক্ষ থেকে স্বাধীনতা জাতীয় দিবস উপলক্ষে আমি বাংলাদেশের জনগণ, সরকার আপনাকে উষ্ণ শুভেচ্ছা জানাতে পেরে সম্মানিত বোধ করছি। 


সার্ক মহাসচিব আরো বলেন, আনন্দঘন এই দিনে আমরা বাংলাদেশের জনগণের স্থায়ী শান্তি সমৃদ্ধির জন্য শুভকামনা জানাচ্ছি।


রুবান বিরাকুন বলেন, সার্কের প্রতিষ্ঠাতা সদস্য হিসেবে বাংলাদেশ গঠনমূলক ভূমিকা পালন করে যাচ্ছে। তিনটি সার্ক শীর্ষ সম্মেলনের আয়োজন এবং বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ উদ্যোগের মাধ্যমে বাংলাদেশ সরকার সার্ক প্রক্রিয়াকে ব্যাপকভাবে সমৃদ্ধ গতিশীল করেছে।


শ্রীলংকান নাগরিক জানান, বাংলাদেশে অবস্থিত সার্ক এগ্রিকালচারাল সেন্টার সাউথ এশিয়ান রিজিওনাল স্ট্যান্ডার্ডস অর্গানাইজেশন (এসএআরএসও) আঞ্চলিক সহযোগিতা জোরদারে সহায়ক ভূমিকা পালন করে যাচ্ছে।


তিনি বলেন, সার্ক সনদের লক্ষ্যপূরণে বাংলাদেশ সরকারের সমর্থন সহযোগিতা অব্যাহত থাকবে বলে আমরা বিশ্বাস করি। সার্কের ১৪তম মহাসচিব মনোনয়নে দ্রুত অনুমোদন দেয়ায় তিনি বাংলাদেশ সরকারের প্রতি আন্তরিক কৃতজ্ঞতাও প্রকাশ করেন।


প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিরাকুন বলেন, অঞ্চলের জনগণের প্রত্যাশা পূরণে সার্ককে গতিশীল জোরদার করতে আপনার যে জ্ঞান প্রজ্ঞা তা থেকে শিক্ষাগ্রহণ এবং আপনার প্রতি শ্রদ্ধা জানাতে আমি অদূরভবিষ্যতে ঢাকা সফরের অপেক্ষায় রয়েছি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন