বুধবার| এপ্রিল ০৮, ২০২০| ২৪চৈত্র১৪২৬

খবর

পরিবহন বন্ধের প্রথম দিনে বঙ্গবন্ধু সেতুতে তীব্র যানজট

নিজস্ব প্রতিবেদক

নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সারাদেশে আজ বৃহস্পতিবার থেকে বন্ধ রয়েছে যান চলাচল। তবে গতকাল সারাদিনে ঢাকাসহ আশপাশের জেলাগুলো থেকে ছেড়ে যাওয়া গাড়ির চাপ এখনো সামলে উঠতে পারেনি ঢাকা-টাঙ্গাইল-রংপুর মহাসড়ক। টাঙ্গাইলের এলেঙ্গা থেকে সিরাজগঞ্জের রায়গঞ্জ পর্যন্ত বিভিন্ন জায়গায় এখনো স্থবির হয়ে আছে গাড়ির চাকা।

আজ বেলা দেড়টার দিকে মহাসড়কটির টাঙ্গাইল অংশে সবচেয়ে বেশী যানজট ছিল এলেঙ্গা, সল্লা, গোহালিয়াবাড়ি, গোবিন্দপুর, বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা ও সেতুর পূর্ব পাড়ের টোলপ্লাজায়। এ সময় সেতুর ওপরেই একাধিক স্থানে দীর্ঘ সময় গাড়ি থেমে থাকতে দেখা গেছে। এর বাইরে এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত মহাসড়কটিতে গাড়ি চলছে থেমে থেমে।

দীর্ঘ এই যাত্রাপথে রাস্তাঘাটে হোটেল রেস্টুরেন্ট বন্ধ থাকায় খাবার সংকটের কথাও জানিয়েছেন একাধিক যাত্রী। গতকাল রাতে ঢাকা থেকে ছেড়ে যাওয়া একটি বাসের যাত্রী আনোয়ার হোসেন মোবাইল ফোনে বণিক বার্তাকে বলেন, রাস্তাঘাটে কোন হোটেল রেস্টুরেন্ট খোলা নেই। দীর্ঘ সময় পার হলেও কিছুই খেতে পারিনি। এখন শুধু অপেক্ষা করছি বাসায় পৌঁছানোর।

অন্যদিকে বঙ্গবন্ধু সেতু পার হয়ে পশ্চিমপাড়ের টোলপ্লাজা, সয়দাবাদ, মুলিবাড়ি মোড়, নলকা সেতু, পাচিলা, হাটিকুমরুল ও রায়গঞ্জ এলাকায় তীব্র যানজট রয়েছে। মহাসড়কটির বঙ্গবন্ধু সেতু পশ্চিম থেকে শুরু করে রায়গঞ্জ অংশেও গাড়ি চলছে থেমে থেমে।

টাঙ্গাইল ও সিরাজগঞ্জ হাইওয়ে পুলিশের সদস্যরা বলছেন, রাস্তায় আর নতুন করে কোনো গাড়ি প্রবেশ করছে না। দুয়েক ঘণ্টা পরই রাস্তায় আর কোনো গাড়ি থাকবে না।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন