রবিবার | জুলাই ১২, ২০২০ | ২৮ আষাঢ় ১৪২৭

খবর

পাসপোর্টের ঠিকানায় না থাকলে নিকটকস্থ থানায় যোগাযোগের অনুরোধ

নিজস্ব প্রতিবেদক

প্রবাসীদের যারা বিদেশ থেকে এসেছেন এবং পাসপোর্টে বর্ণিত ঠিকানায় অবস্থান করছেন না তাদের নিকটস্থ থানায় যোগাযোগ করার অনুরোধ জানিয়েছে পুলিশ। এ সংক্রান্ত নির্দেশনা প্রত্যেকটি থানায় এরই মধ্যে পৌঁছে দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানা গণমাধ্যমকে এ তথ্য জানান। 

তিনি জানান, ১ মার্চ থেকে দেশে আসা এবং পাসপোর্টে বর্ণিত ঠিকানা ছাড়া অন্য ঠিকানায় অবস্থানকারী সব প্রবাসী বাংলাদেশীকে নিকটস্থ থানায় যোগাযোগ করে তাদের বর্তমান অবস্থান ও মোবাইল নম্বর জানাতে অনুরোধ করা হচ্ছে। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। 

এদিকে গত ২১ মার্চ থেকে হযরত শাহজালাল আন্তর্জতিক বিমানবন্দরে অবতরণ করা বিদেশফেরতদের হাতে পরবর্তী ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার অমোচনীয় সিল লাগাচ্ছেন পুলিশ সদস্যরা। 

তবে এর আগে অর্থাৎ মার্চের প্রথম দুই সপ্তাহে বিভিন্ন দেশ থেকে আসা প্রবাসীদের কেবল মৌখিকভাবে হোম কোয়ারেন্টাইনে থাকাতে বলা হয়েছিল। 

কিন্তু এই বিদেশফেরতদের অনেক হোম কোয়ারেন্টিনে থাকছেন না গণমাধ্যমে প্রকাশ পেয়েছে। বাড়িতে গিয়ে বিদেশফেরতকে পাচ্ছেন না পুলিশ সদস্যরা। 

এ কারণে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি হ্রাসে সম্প্রতি পুলিশ সদরদপ্তরে অনুষ্টিত সভা থেকে পুলিশ মহাপরিদর্শক দেশে ছড়িয়ে পড়া প্রবাসীদের অবস্থান শনাক্তের জন্য মাঠ পর্যায়ের পুলিশ সদস্যদের নির্দেশনা দেন।

এর পরিপ্রেক্ষিতে ইমিগ্রেশন কতৃপক্ষের সরবরাহ করা প্রবাসীদের তালিকা ধরে তাদের অবস্থান শনাক্তে কাজ শুরু করেছে পুলিশ সদস্যরা। কিন্তু পাসপোর্টে উল্লেখ করা ঠিকানায় অনেককেই পাওয়া যাচ্ছে না। সেই সব বিদেশফেরতদের নিকটস্থ থানায় যোগাযোগ করতে অনুরোধ করেছে পুলিশ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন