শুক্রবার | সেপ্টেম্বর ২৫, ২০২০ | ১০ আশ্বিন ১৪২৭

দেশের খবর

কেজি দরে ২০ টন বই বিক্রি করে দিলেন শিক্ষা কর্মকর্তা!

বণিক বার্তা প্রতিনিধি, ঝালকাঠি

ঝালকাঠির রাজাপুরে মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শ্রেণির সরকারি নতুন ও পুরাতন প্রায় ২০ টন বই বিক্রির অভিযোগে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল বাসার তালুকদারকে আটক করেছে উপজেলা প্রশাসন। এসময় বিক্রি করা বই ও বই বহনকারী ট্রাক জব্দ করা হয়েছে।

আজ সোমবার সকালে উপজেলা সদরের রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষ থেকে বিপুল পরিমাণ বই ট্রাকে ভরে নিয়ে যাওয়া হচ্ছিল। এসময় গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে বইভর্তি ট্রাকটি জব্দ করেন উপজেলা নির্বাহী কর্তকর্তা সোহাগ হাওলাদার। পরে ট্রাকটি বইসহ উপজেলা কার্যালয়ে নিয়ে যান তিনি।

জানা গেছে, ৬ষ্ঠ থেকে নবম শ্রেণির নতুন ও পুরাতন প্রায় ২০ টন বই ১৩ টাকা ৭৫ পয়সা দরে সৈয়দপুরের এক ব্যবসায়ীর কাছে গোপনে বিক্রি করেন শিক্ষা কর্মকর্তা। 

অভিযুক্ত উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল বাসার তালুকদারের দাবি, যে বইগুলো বিক্রি করা হয়েছে সেগুলো পুরনো বই, ২০১৮ সেশনের। তবে স্থান সংকটের কারণে একই স্থানে ২০১৯ সেশনেরও কিছু বই রাখা হয়েছিল। পুরাতন বইয়ের সঙ্গে কিছু নতুন বই মিশে থাকতে পারে।

উপজেলা নির্বাহী কর্তকর্তা সোহাগ হাওলাদার জানান, নিয়ম অনুযায়ী ২০১৮ সাল পর্যন্ত পুরাতন বই বিক্রির অনুমতি থাকলেও ২০১৯ সালের বই বিক্রির কোন অনুমতি নেই। শিক্ষা কর্মকর্তা গোপনে নতুন এসব বইও বিক্রি করেছেন। এ ঘটনায় রাজাপুর থানায় জিডি করা হয়েছে।

এ ব্যাপারে খতিয়ে দেখতে স্থানীয় দুর্নীতি দমন কমিশনের কার্যালয়ে খবর দেয়া হয়েছে বলেও জানান এই কর্মকর্তা। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন