সোমবার | জুলাই ১৩, ২০২০ | ২৮ আষাঢ় ১৪২৭

শেয়ারবাজার

দুদিন স্পট মার্কেটে জিবিবি পাওয়ার

নিজস্ব প্রতিবেদক

আজ আগামীকাল জিবিবি পাওয়ার লিমিটেডের শেয়ার কেবল স্পট মার্কেটে লেনদেন হবে। দুদিন ব্লক মার্কেটে কোম্পানিটির লেনদেনও স্পট সেটলমেন্ট সাইকেলের মাধ্যমে নিষ্পত্তি করা হবে। অন্তর্বর্তী লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট থাকায় মার্চ প্রতিষ্ঠানটির শেয়ার লেনদেন বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের শতাংশ অন্তর্বর্তী নগদ লভ্যাংশ প্রদানের ঘোষণা দিয়েছে জিবিবি পাওয়ারের পরিচালনা পর্ষদ। হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে কোটি ৬২ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল কোটি ৭২ লাখ টাকা। হিসাবে চলতি হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ৯০ লাখ টাকা বা ১৯ দশমিক শূন্য শতাংশ। আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪৬ পয়সা।

এদিকে দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) জিবিবি পাওয়ারের নিট মুনাফা হয়েছে কোটি ৬০ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল কোটি ১০ লাখ টাকা। ইপিএস হয়েছে ২৬ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২১ পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৮৫ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন