বৃহস্পতিবার | আগস্ট ০৬, ২০২০ | ২২ শ্রাবণ ১৪২৭

দেশের খবর

জনগণ সাথে না থাকায় আন্দোলন করতে পারছে না বিএনপি: স্বরাষ্ট্রমন্ত্রী

বণিক বার্তা প্রতিনিধি, মেহেরপুর

জনগণ সাথে না থাকায় বিএনপি আন্দোলন করতে পারছে না বলে মনে করেন স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, ‘দুর্নীতির দায়ে আদালতে দন্ডপ্রাপ্ত হয়ে তাদের নেতা খালেদা জিয়া জেল খাটছে। এখন হাসপাতালে ভর্তি হয়ে আছেন। দণ্ডপ্রাপ্ত আসামি হওয়ার পরও তাকে ব্যক্তিগত গৃহকর্মী রাখার সুযোগ দেওয়া হয়েছে। সরকার মানবিক বলে তাকে এ সুযোগ দেওয়া হয়েছে। তার জামিন বিষয়ে এখতিয়ার আদালতের।’ খালেদা জিয়ার জামিন বিষয়ে সরকারের কিছু করার নেই বলেও জানান তিনি।

আজ রবিবার সকাল সাড়ে ১১টার দিকে মেহেরপুরের ঐতহাসিক মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়ার জামিন নিয়ে তার দলের নেতার আন্দোলনের ঘোষণা দিলেও জনগণ তাদের ডাকে সাড়া দেয় না। জনগণ ন্যায়ের পক্ষে তাই অন্যায় আন্দোলনের আহ্বানে তাদের সাড়া মেলে না। বর্তমানে বঙ্গবন্ধ মেডিকেল বিশ্ববিদ্যালয়ে উন্নত চিকিৎসা সেবা দেবার সুযোগ থাকলেও তিনি তা গ্রহণ করছেন না। এটা তার ব্যক্তিগত বিষয়।’

তিনি আরো বলেন, ‘বর্তমানে সরকার দুর্নীতির বিষয়ে জিরো টলারেন্স। দেশে পুলিশ বিভাগ নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছে। তারাও এদেশেরই সন্তান। তাদের মধ্যেও ভালমন্দ থাকতে পারে। পুলিশের মধ্যেও কেউ দুর্নীতির সাথে জড়িয়ে গেলে তাদের আমরা ছাড়ছি না।’

এসময় মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, মেহেরপুরের জেলা প্রশাসক মো. আতাউল গনি, পুলিশ সুপার এসএম মুরাদ আলীসহ জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিকালে স্থানীয় শহীদ সামসুজ্জোহা পার্কে সন্ত্রাস ও মাদক বিরোধী জনসমাবেশে অংশ নেওয়ার কথা রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রীর।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন