ওমরাহ ও পর্যটন যাত্রীদের টিকিটের টাকা ফেরত দেবে বিমান

বণিক বার্তা অনলাইন

নভেল করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার আশঙ্কায় ওমরাহ পালন ও ভিজিট ভিসা সাময়িকভাবে স্থগিত করেছে সৌদি সরকার। এর পরিপ্রেক্ষিতে বাংলাদেশ থেকে ওমরাহ যাত্রীদের নিচ্ছে না কোনো ফ্লাইট। সৌদি সরকারের নিষেধাজ্ঞার কবলে পড়া ওমরাহ ও পর্যটন ভিসার যাত্রীদের টিকিটের টাকা ফেরত দেবে বলে জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। গতকাল বৃহস্পতিবার বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সৌদি আরব সরকার ওমরাহ ভিসা ও ভিজিট ভিসায় সৌদি আরবে গমনে সাময়িক নিষেধাজ্ঞা জারি করেছে। সে কারণে সৌদি আরবের ভিজিট ভিসা/ওমরাহ ভিসায় গমনকারীরা অপাতত ভ্রমণ করতে পারবেন না। এসব ভিসাধারী যেসব যাত্রী বাংলাদেশ বিমানে ভ্রমণের জন্য টিকিট কিনেছেন চাইলে টাকা ফেরত নিতে পারেন অথবা নিষেধাজ্ঞা প্রত্যাহারের পর আসল খালি থাকা সাপেক্ষে ওইসব ফ্লাইটে পুনরায় আসন বরাদ্দ পেতে পারেন।

উল্লেখ্য ওয়ার্ক পারমিট/এমপ্লয়মেন্ট ভিসাধারীরা নির্ধারিত ফ্লাইটে সৌদি আরব যেতে পারবেন। এছাড়া এরই মধ্যে যারা ওমরা ও ভ্রমণ ভিসায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ভ্রমণ করে সৌদি আরবে অবস্থান করছেন তারা নিয়মিত ফ্লাইটে দেশে ফিরতে পারবেন।

এদিকে সৌদি সরকারের এমন সিদ্ধান্তের কারণে ভিসা হওয়ার পরও বাংলাদেশের প্রায় ১০ হাজার যাত্রীর ওমরাহ পালন অনিশ্চিত হয়ে পড়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন