রেকর্ড রানে হারল সালমারা

ক্রীড়া প্রতিবেদক

নারী বিশ্বকাপে টানা দ্বিতীয় ম্যাচে হারল বাংলাদেশ। প্রথম ম্যাচে ভারতের সঙ্গে কিছুটা প্রতিদ্বন্দ্বিতা করতে পারলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে পুরোপুরি বিধ্বস্ত সালমা খাতুনের দল। গতকাল ক্যানবেরায় গ্রুপের ম্যাচে স্বাগতিকদের কাছে ৮৬ রানে হেরেছে বাংলাদেশ। এটি টি২০ বিশ্বকাপে বাংলাদেশের সবচেয়ে বড় হার। এর আগের বড় হার ছিল ২০১৪ বিশ্বকাপে। সেবার ভারত ও ইংল্যান্ডের বিপক্ষে ৭৯ রানের ব্যবধানে হেরেছিল লাল-সবুজের দল।

ম্যাচ থেকে বাংলাদেশকে ছিটকে দেন স্বাগতিক দলের দুই ওপেনার অ্যালিসা হিলি ও বেথ মুনি। ১৫১ রান তুলে উদ্বোধনী জুটিতে নতুন রেকর্ড গড়েন দুজন। হিলি ৮৩ রানে আউট হয়ে গেলেও ৮১ রানে অপরাজিত থাকেন মুনি। এ দুজনের ব্যাটে ভর দিয়ে ১ উইকেটে ১৮৯ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। জবাবে ৯ উইকেট হারিয়ে ১০৯ রানে থামে বাংলাদেশের ইনিংস। ৩৬ রান করে দলের পক্ষে সর্বোচ্চ স্কোরার ফারজানা হক। বাংলাদেশ ইনিংসে সাতজন ব্যাটসম্যান পাননি দুই অংকের ঘরের নাগাল।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া: ২০ ওভারে ১৮৯/১ (হিলি ৮৩, মুনি ৮১*, গার্ডনার ২২*; সালমা ১/৩৯)। বাংলাদেশ: ২০ ওভারে ১০৩/৯ (শামীমা ১৩, নিগার ১৯, ফারজানা ৩৬; মেগান ৩/২১, জোনাসেন ২/১৭)। ফল: অস্ট্রেলিয়া ৮৬ রানে জয়ী। ম্যাচসেরা: অ্যালিসা হিলি (অস্ট্রেলিয়া)

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন