‘এ’ ক্যাটাগরিতে এসকোয়্যার নিট

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য অনুমোদিত নগদ লভ্যাংশ বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ডস ট্রান্সফার নেটওয়ার্কের (বিইএফটিএন) মাধ্যমে সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের ব্যাংক অ্যাকাউন্টে পাঠিয়েছে এসকোয়্যার নিট কম্পোজিট লিমিটেড। এছাড়া বিইএফটিএনের মাধ্যমে যাদের ব্যাংক অ্যাকাউন্টে লভ্যাংশ পাঠানো সম্ভব হয়নি, তাদের ঠিকানায় ডিভিডেন্ড ওয়ারেন্ট পাঠানো হয়েছে। এদিকে, সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ায় কোম্পানিটির শেয়ারকে বিদ্যমানএনথেকেক্যাটাগরিতে উন্নীত করেছে স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ।

সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে এসকোয়্যার নিটের রাজস্ব আয় হয়েছে ৫৯১ কোটি ৯৫ লাখ ৭৬ হাজার টাকা, আগের হিসাব বছর যা ছিল ৪৮৪ কোটি ১১ লাখ ৩৪ হাজার টাকা। কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৩৮ কোটি ৩৬ লাখ হাজার টাকা, আগের হিসাব বছরে যা ছিল ৩৪ কোটি ৩৯ লাখ ৬৮ হাজার টাকা। শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৩৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৪৪ পয়সা। ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫০ টাকা ১৪ পয়সা (সম্পদ পুনর্মূল্যায়নের পর), ২০১৮ সালের ৩০ জুন যা ছিল ৪৯ টাকা ২৭ পয়সা।

এদিকে সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৫৩ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে ৮৭ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ১৬ পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৫১ টাকা ৬৮ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন