৬ লাখ শেয়ার কিনেছেন স্কয়ার ফার্মার দুই পরিচালক

নিজস্ব প্রতিবেদক

ওষুধ খাতের কোম্পানি স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের শেয়ার ক্রয় সম্পন্ন করেছেন কোম্পানিটির দুই পরিচালক অঞ্জন চৌধুরী রত্না পাত্র। বিদ্যমান বাজারদরে ডিএসই সিএসইর মাধ্যমে তারা দুজন লাখ করে মোট লাখ শেয়ার কিনেছেন।

১৯৯৫ সালে শেয়ারবাজারে আসা কোম্পানিটির অনুমোদিত মূলধন হাজার কোটি টাকা। পরিশোধিত মূলধন ৮৪৪ কোটি ২৩ লাখ ৯০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে হাজার ৭৪৪ কোটি ৯৪ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ার সংখ্যা ৮৪ কোটি ৪২ লাখ ৩৯ হাজার ৫৯। এর ৩৪ দশমিক ৪৩ শতাংশ উদ্যোক্তা-পরিচালক, ১০ দশমিক ৩৯ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ১৯ দশমিক ৩৮ শতাংশ বিদেশী বিনিয়োগকারী বাকি ৩৫ দশমিক শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ৪৯ শতাংশ লভ্যাংশ দিয়েছে স্কয়ার ফার্মা। এর মধ্যে ৪২ শতাংশ নগদ শতাংশ স্টক লভ্যাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬ টাকা পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১৪ টাকা ৬৯ পয়সা। ৩০ জুন সম্মিলিতভাবে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৮৬ টাকা পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৭৩ টাকা ২৮ পয়সা।

এদিকে অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির সম্মিলিত ইপিএস হয়েছে টাকা ১৬ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৪৬ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) সম্মিলিত ইপিএস হয়েছে টাকা ১৮ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৭০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন