ডিভিডেন্ড ওয়ারেন্ট বিতরণ শুরু করেছে সিনোবাংলা

নিজস্ব প্রতিবেদক

সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড গতকাল থেকে ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য অনুমোদিত নগদ লভ্যাংশের ডিভিডেন্ড ওয়ারেন্ট বিতরণ শুরু করেছে। কোম্পানিটি সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের আগামী মার্চের মধ্যে রাজধানীর পান্থপথের নাভানা ডিএইচ টাওয়ার (নবম তলা) থেকে ডিভিডেন্ড ওয়ারেন্ট সংগ্রহ করতে অনুরোধ করেছে। শুক্রবার ব্যতীত বাকি দিনগুলোয় সকাল ১০টা থেকে বিকাল ৪টার মধ্যে ওয়ারেন্ট বিতরণ করা হবে। যারা সময়ের মধ্যে ওয়ারেন্ট সংগ্রহ করবেন না, পরবর্তী সময়ে তাদের ঠিকানায় কুরিয়ার সার্ভিসের মাধ্যমে ডিভিডেন্ড ওয়ারেন্ট পাঠানো হবে বলে কোম্পানিটি জানিয়েছে।

সর্বশেষ সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৭৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৭১ পয়সা। ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৫ টাকা ৩৮ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২৪ টাকা ৬৬ পয়সা (পুনর্মূল্যায়িত) ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় বিবিধ খাতের তালিকাভুক্ত কোম্পানিটি।

এদিকে চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) সিনোবাংলা ইন্ডাস্ট্রিজের ইপিএস হয়েছে ৭১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৬৯ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে ৩৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩৪ পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ২৬ টাকা পয়সা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল সিনোবাংলা ইন্ডাস্ট্রিজের শেয়ার সর্বশেষ ৫৭ টাকায় লেনদেন হয়। সমাপনী দর ছিল ৫৬ টাকা ৬০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৪৩ টাকা ৫০ পয়সা ৮৭ টাকা ২০ পয়সা।

সর্বশেষ রেটিং অনুসারে, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজের ঋণমান দীর্ঘমেয়াদে স্বল্পমেয়াদেএসটি-থ্রি ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, চলতি হিসাব বছরের ৩০ সেপ্টেম্বর সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন হালনাগাদ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে প্রত্যয়ন করেছে ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল)

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন