ইন্ডিয়ানা জোনস ছাড়ছেন স্পিলবার্গ!

স্টিভেন স্পিলবার্গ ইন্ডিয়ানা জোনস ফাইভ পরিচালনা করবেন না! হ্যারিসন ফোর্ড অভিনীত বিখ্যাত সিরিজের পঞ্চম ছবিটি স্পিলবার্গ পরিচালনা করবেন না বলে জানিয়েছে ভ্যানিটি ফেয়ার। তার পরিবর্তে ছবিটি পরিচালনার জন্য প্রযোজকরা কথা বলছেন ফোর্ড ভার্সেস ফেরারি, উলভারিন লোগান-এর পরিচালক জেমস ম্যানগোল্ডের সঙ্গে। ইন্ডিয়ানা জোনস ফাইভ-এর মুক্তির তারিখ ঘোষণা করা হয়েছে জুলাই, ২০২১।

স্পিলবার্গের ঘনিষ্ঠ একটি সূত্র ভ্যানিটি ফেয়ারকে জানিয়েছে, ‘পরিচালনার দায়িত্ব অন্য কারো হাতে দেয়ার সিদ্ধান্তটি স্পিলবার্গের নিজস্ব।সূত্রটি আরো বলেছে, ‘স্পিলবার্গ মনে করেছেন নতুন কোনো পরিচালকের হাতে ইন্ডিয়ানা জোনস সিরিজটি তুলে দেয়ার এটাই উপযুক্ত সময়। নতুন প্রজন্মের নির্মাতা কলাকুশলীরা ছবিতে নতুন প্রেক্ষিত যুক্ত করবেন।

ইন্ডিয়ানা জোনস সিরিজের সঙ্গে যুক্ত তিন কেন্দ্রীয় ব্যক্তিত্বের মধ্যে ইন্ডিয়ানা জোনস ফাইভ- শেষমেশ থাকছেন কেবল অভিনেতা হ্যারিসন ফোর্ড। প্রযোজক জর্জ লুকাস ডিজনির কাছে কোম্পানি বিক্রি করে আগেই সরে গেছেন। এবার পরিচালনা থেকে স্পিলবার্গের সরে যাওয়ায় বাকি রইলেন কেবল হ্যারিসন ফোর্ড।


স্পিলবার্গ সরে যাওয়ায় ইন্ডিয়ানা জোনস ফাইভ প্রকল্প পিছিয়ে যেতে পারে কিনা, সে প্রশ্নও উঠেছে। কিন্তু সেটা করা প্রযোজকদের জন্য সম্ভব হবে না, কারণ হ্যারিসন ফোর্ড আসছে জুলাইয়ে ৭৮ বছরে পা রাখবেন। আর কে না জানে যে ইন্ডিয়ানা জোনস মানেই দৌড়ঝাঁপ, অ্যাডভেঞ্চার, লড়াই, সাঁতার; তাই ফোর্ডের বয়স আর বাড়ানোর ঝুঁকি নিশ্চয়ই পরিচালক নিতে চাইবেন না।

ইন্ডিয়ানা জোনস ফাইভ সম্পর্কে এখনো খুব বেশি তথ্য প্রকাশ করা হয়নি। এটুকু জানা গেছে যে চিত্রনাট্য লিখছেন ডেভিড কোয়েপ। তিনি জনপ্রিয় থ্রিলার কোল্ড স্টোরেজেরও লেখক। তবে ছবি নির্মাণ হওয়া উচিত কিনা, তা নিয়ে ইন্ডিয়ানা জোনসের ভক্তদের মধ্যেই মতভিন্নতা দেখা গেছে। এক দল বলছে সিরিজটি আর লম্বা করা উচিত হবে না, আর অন্য দল চাইছে জোনসের আরো সব রোমাঞ্চকর অভিযান দেখতে। অন্যদিকে সিরিজ থেকে স্পিলবার্গের সরে যাওয়ার সংবাদে ভক্তদের অনেকে হতাশ হয়েছেন। অনেকে আবার ম্যানগোল্ডের ওপর ভরসা রাখতে চান।

 

সূত্র: ভ্যানিটি ফেয়ার

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন