এ্যাপোলোতে ‘পেডিয়াট্রিক কার্ডিয়াক’ বিষয়ক সেমিনার

বণিক বার্তা অনলাইন

এ্যাপোলো হাসপাতালের পেডিয়াট্রিক কার্ডিওলজি বিভাগের আয়োজনে পেডিয়াট্রিক কার্ডিয়াক রোগ বিষয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার রাজধানীর বনানী ক্লাব লিমিটেড-এ আয়োজিত সেমিনারে এ্যাপোলো হসপিটালস ঢাকা’র রোগীদের বাবা-মা, চিকিৎসক ও হাসপাতালটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

‘শিশুদের জন্মগত হৃদরোগ- হৃদয় ছোঁয়া হাসিগুলো থাকুক অমলিন’ প্রতিপাদ্য নিয়ে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন এ্যাপোলো হসপিটাল ঢাকা’র সিইও ডা. রত্নদ্বীপ চাস্কার। 

এছাড়াও উপস্থিত ছিলেন হাসপাতালের ক্লিনিক্যাল অ্যান্ড ইন্টারভেনশনাল পেডিয়াট্রিক কার্ডিওলজি বিভাগের কনসালট্যান্ট ডা. তাহেরা নাজরীন। তিনি রোগ সম্পর্কে তার বিভাগের পর্যবেক্ষণ আলোচনা করেন। তিনি এসময় জানান, এ্যাপোলো হসপিটালস ঢাকা’র পেডিয়াট্রিক কার্ডিওলজি বিভাগ হৃদরোগে আক্রান্ত সুবিধাবঞ্চিত শিশুদের জন্য একটি বিশেষ প্যাকেজ সরবরাহ করছে।

আয়োজকরা জানান, শিশুদের হৃদরোগ নিয়ে সচেতনতা তৈরি এবং সবার মাঝে এই বার্তা পৌঁছে দেয়ার উদ্দেশ্যেই এই সেমিনার আয়োজন করা হয়েছে।

সেমিনারে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্রেস্ট ফিডিং ফাউন্ডেশন-এর ভাইস চেয়ারপারসন এবং সেন্টার ফর ওম্যান অ্যান্ড চাইল্ড-এর অ্যাকাডেমিক ডিরেক্টর অ্যান্ড হেড অব পেডিয়াট্রিকস প্রফেসর ডা. সুফিয়া খাতুন। এছাড়াও উপস্থিত ছিলেন কার্ডিওলজিস্ট প্রফেসর ডা. মো. শাহাবুদ্দিন তালুকদার, অভিনেতা ও পরিচালক আফজাল হোসেন, বিএএসআইএস-এর প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবির, বিডব্লিউসিসিআই-এর ট্রেজারার এবং ডিভাইন বিউটি লাউঞ্জ-এর ম্যানেজিং পার্টনার সঙ্গীতা খান, ফিজিশিয়ান অ্যান্ড হসপিটাল অ্যাডমিনিস্ট্রেটর ডা. বাণী চন্দ এবং গাইনিকোলজিস্ট ডা. শর্মী আহমেদ।

সেমিনারে অংশগ্রহণকারীদের ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে এ্যাপোলো হসপিটালস ঢাকা’র সিনিয়র জিএম ডা. আরিফ মাহমুদ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন