সোমবার| এপ্রিল ০৬, ২০২০| ২২চৈত্র১৪২৬

শিল্প বাণিজ্য

রানার মোটরসে বিনিয়োগে আগ্রহী শ্রীলংকার ডেভিড পিয়েরিস মোটর

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের রানার মোটরস লিমিটেডের সঙ্গে অটোমোবাইল খাতে যৌথ বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে শ্রীলংকাভিত্তিক ডেভিড পিয়েরিস মোটর কোম্পানি (প্রাইভেট) লিমিটেড। গতকাল প্রতিষ্ঠানটির তিন সদ্যস্যের প্রতিনিধি দল বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) কার্যালয়ে প্রতিষ্ঠানটির নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাত্কালে এ আগ্রহ প্রকাশ করে।

সাক্ষাত্কালে প্রতিনিধি দল বাংলাদেশের ধারাবাহিক উন্নয়নের প্রশংসা করে। এ সময় তারা ট্যাক্স বেনিফিট, ইনভেস্টমেন্ট ফ্যাসিলিটিজ, রফতানিসহ বাংলাদেশের বিনিয়োগ পরিস্থিতি ও পরিবেশ এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে মতবিনিময় করে।

মতবিনিময়কালে বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বাংলাদেশের বিনিয়োগ পরিবেশ তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বিশ্বে অর্থনীতিতে ক্রমেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশ তারুণ্য শক্তির অমিত সম্ভাবনার দেশ, আমাদের রয়েছে বিশাল বাজার, সেই সঙ্গে শতভাগ রফতানির সুবিধা।

এ সময় ডেভিড পিয়েরিস গ্রুপের চান্না রানাওয়াকা ও রামলি মোহাম্মদ অটোমোবাইল খাত ছাড়াও তথ্যপ্রযুক্তি, আধুনিক জৈব

কৃষিসহ আর্থিক খাতে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করে বিডার সার্বিক সহযোগিতা কামনা করেন। এ পরিপ্রেক্ষিতে বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বলেন, পরিবেশবান্ধব উন্নত বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে বিনিয়োগকারীদের সর্বোচ্চ সেবা দেয়ার জন্য বিডা সবসময়ই প্রস্তুত।

এ সময় রানার গ্রুপের কো-অর্ডিনেটর মো. আমিনুর রহমান ও জাতীয় রাজস্ব বোর্ড, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, কৃষি মন্ত্রণালয়ের প্রতিনিধিসহ বিডার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন