বৃহস্পতিবার| এপ্রিল ০২, ২০২০| ১৮চৈত্র১৪২৬

শেয়ারবাজার

এজিএমের তারিখ পিছিয়েছে বিচ হ্যাচারি

নিজস্ব প্রতিবেদক

অনিবার্য কারণে নিজেদের ২৪তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ পিছিয়েছে বিচ হ্যাচারি লিমিটেড। নতুন সিদ্ধান্ত অনুযায়ী কোম্পানিটির এজিএম ১১ মার্চের পরিবর্তে ২৯ মার্চ বেলা সাড়ে ১২টায় রাজধানীর উত্তরা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল গত ৯ জানুয়ারি।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ প্রদানের সুপারিশ করেনি বিচ হ্যাচারির পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩৪ পয়সা। ৩০ জুন প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১০ টাকা ১৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১০ টাকা ৫০ পয়সা।

এদিকে সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২৪ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৮ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৯ পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৯ টাকা ৯০ পয়সা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল বিচ হ্যাচারি শেয়ারের সর্বশেষ দর ছিল ১৬ টাকা ২০ পয়সা। সমাপনী দর ছিল ১৬ টাকা ১০ পয়সা। এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১১ টাকা ৪০ পয়সা ও ২৪ টাকা ২০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন