সোমবার| মার্চ ৩০, ২০২০| ১৫চৈত্র১৪২৬

ঈপ্সনীয়

হীরা খচিত স্বর্ণের ক্রেডিট কার্ড

ফিচার ডেস্ক

নজরকাড়া নকশা ও শৈলীর হীরা খচিত স্বর্ণের ক্রেডিট কার্ড নিয়ে এসেছে রোসান ডায়মন্ড। কোনো শিল্পী যে এ কার্ডে জাগতিক শিল্প খুঁজে পেতে পারেন, সেটা উদাহরণসহ প্রমাণ করে দিয়েছে রোসান ডায়মন্ড নামের সংস্থাটি। এ ক্রেডিট কার্ড শুধু আপনাকে নগদ অর্থ উত্তোলনেই সহযোগিতা করবে না, পাশাপাশি এটা প্লেন-জেন প্লাস্টিক টুকরোকে একটি শিল্পের টুকরোতে রূপান্তর করেছে।

২০০০ সালে প্রতিষ্ঠিত রোসান ডায়মন্ড শুরু থেকেই স্বর্ণ, রত্ন-এনক্রাস্টেড কার্ড উৎপাদন করে আসছে। এরপর সময়ের সঙ্গে সঙ্গে ব্র্যান্ডটি ভিসা ইনফিনিট ও ভিসা সিগনেচার প্লাটফর্মে কার্ড বিক্রি শুরু করার জন্য আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান ভিসার কাছে সার্টিফিকেটের আবেদন করে। সার্টিফিকেট পাওয়ার পর তারা কাস্টম ক্রেডিট কার্ড তৈরির দিকে মনোযোগ দেয়।

স্বচ্ছ, পরিষ্কার উপাদান ও ধাতব উপাদান দিয়ে তৈরি রোসান ডায়মন্ডের কার্ডগুলোয় পৌরাণিক কল্পকাহিনী, সংস্কৃতি, আধুনিক মোটিফ ও প্রাকৃতিক বিশ্বের বৈশিষ্ট্য থেকে শুরু করে প্রতিফলিত বিভিন্ন দিক তুলে ধরা হয়েছে। নকশা ও শৈলীর বিখ্যাত কার্ডগুলোর মধ্যে রয়েছেগাছে দুটি পান্ডা’—অলংকৃতরূপে এক জোড়া প্রিয় প্রাণী এবং অস্ট্রিয়ান চিত্রশিল্পী গুস্তাভ ক্লিমটেরদ্য কিস’-এর দ্বারা অনুপ্রাণিত কয়েকটি সংস্করণ।

বিশ্বজুড়ে ব্যবসায়ী, উদ্যোক্তা ও যুক্তরাজ্যভিত্তিক লাক্সারি লাইফস্টাইল ম্যানেজমেন্ট সংস্থাইনসিগনিয়ার মতো পরিষেবা সংস্থা ও বিভিন্ন ব্যক্তি রোসান ডায়মন্ডের কার্ডগুলোর সরাসরি গ্রাহক।

বিশ্বের বিভিন্ন প্রান্তের লাক্সারি হাউজগুলোয় আগে তৈরি করা কার্ডগুলো ১৮ হাজার ডলার থেকে ৩৪ হাজার ডলারের মধ্যে কিনতে পাওয়া যায়। তবে কার্ডগুলোর কাস্টম সংস্করণগুলো তৈরি করতে ৫০ হাজার ডলার পর্যন্ত খরচ হয়ে যাবে। কার্ডের পেছনে বিশাল অংকের এ অর্থ ব্যয়কে অনেকেই শিল্প হিসেবে অভিহিত করেন। তবে সেক্ষেত্রে শিল্পের টুকরো হিসেবে হীরা খচিত স্বর্ণের ক্রেডিট কার্ডগুলো এগিয়ে থাকবে।

 

সূত্র: লাক্সারি লঞ্চেস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন