সোমবার| এপ্রিল ০৬, ২০২০| ২২চৈত্র১৪২৬

টকিজ

এলভিস প্রিসলির রেকর্ড ভাঙলেন জাস্টিন বিবার

ফিচার ডেস্ক

সাত সংখ্যাটি বোধহয় জাস্টিন বিবারের জন্যও খুব সৌভাগ্যের। বিবারের সপ্তম অ্যালবাম চেঞ্জেস মার্কিন বিলবোর্ড চার্টের শীর্ষে স্থান করে নিয়েছে। মাত্র ২৫ বছর বয়সেই কানাডিয়ান শিল্পী সবচেয়ে কনিষ্ঠ সোলো আর্টিস্ট হিসেবে সাফল্য অর্জন করেছেন। এর আগে ১৯৬১ সালে এলভিস প্রিসলি ২৬ বছর বয়সে তার ব্লু হাওয়াই অ্যালবামের মাধ্যমে রেকর্ড অর্জন করেছিলেন।

দীর্ঘ সময় প্রায় ৬০ বছর পর জাস্টিন বিবার প্রিসলির রেকর্ড ভেঙে দিয়েছেন। গত সপ্তাহে বিবারের চেঞ্জেস অ্যালবামটির প্রায় কোটি ৩১ হাজার কপি বিক্রি হয়েছে, যা অ্যালবামটিকে চার্টের শীর্ষে পৌঁছে দেয়। অ্যালবামটি গত সপ্তাহে যুক্তরাজ্যের চার্টের শীর্ষেও স্থান করে নিয়েছিল।

বিবারের অ্যালবামের গানগুলোতে কৈশোর থেকে তার প্রাপ্তবয়স্কে পদার্পণের বিষয়গুলো ফুটে উঠেছে। অ্যালবামের বেশকিছু গানের লিরিক তার নতুন জীবনসঙ্গী মডেল অভিনয়শিল্পী হেইলি বল্ডউইনকে উৎসর্গ করে লেখা হয়েছে।

সংবাদে মার্কিন যুক্তরাষ্ট্রের সমালোচকরা বিবারকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন। বিভিন্ন সংবাদ মাধ্যম খবরটিতে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছে। দ্য নিউইয়র্ক টাইমস বিবারের স্নিগ্ধ, শীতল কণ্ঠস্বরের প্রশংসা করেছে।

অন্যদিকে দ্য ইনডিপেনডেন্ট বিবারের গানের লিরিক সম্পর্কে কঠোর ভাষা প্রয়োগ করে লিখেছে, বল্ডউইনকে নিয়ে তার গানের লিরিকগুলো অনুপ্রাণিত। কথার সঙ্গে দ্য স্লান্ট একমত হলেও সংবাদ মাধ্যমটি একটু ভিন্ন কথা বলেছে। সংবাদ মাধ্যমটির মতে, বিবার প্রায়ই গতানুগতিক গান করে থাকেন। কিন্তু গানগুলোয় সত্যিই মনোমুগ্ধকর কিছু বিষয় রয়েছে, যা বিশ্বাস প্রতিশ্রুতির প্রতি গভীর নির্ভরতার জন্ম দেয়।

বিলবোর্ড জাস্টিন বিবারের এলভিসকে পরাজিত করার বিষয়টি নিশ্চিত করেছে। আরো যোগ করে জানিয়েছে, যদি গ্রুপের কথা বিবেচনা করা হয়, তাহলে দ্য বিটলস-এর চার সদস্যের প্রত্যেকেই বিবারের থেকে ছোট ছিল, যখন তারা রেকর্ড অর্জন করেছিল।

১৯৬৬ সালে রুবার সোল যখন চার্টের শীর্ষস্থান লাভ করেন, তখন ব্যান্ড দলটির প্রবীণ সদস্য রিঙ্গো স্টার ২৫ এবং জর্জ হ্যারিসন ২২ বছরের ছিলেন।

বিবারের কৃতিত্ব সত্ত্বেও চার্টের শীর্ষে তার অ্যালবাম দীর্ঘদিন রাজত্ব করতে পারবে না বলেও আশঙ্কা করা হচ্ছে।

দক্ষিণ কোরিয়ার পপ গ্রুপ বিটিএস গত শুক্রবার তাদের নতুন অ্যালবাম ম্যাপ অব দ্য সোল সেভেন প্রকাশ করেছে। তাদের রেকর্ড অনুযায়ী, বিশ্বব্যাপী দশমিক মিলিয়ন কপির পূর্ব অর্ডার সংগ্রহের পরই এটি প্রকাশ করা হয়েছে।

 

সূত্র: বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন