মায়ের স্মরণে জাহ্নবী

ফিচার ডেস্ক

শ্রীদেবী গত হয়েছেন দুই বছর হলো। ২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি শ্রীদেবী প্রয়াত হন। হিন্দি ছবির কিংবদন্তি অভিনেত্রী এখনো বেঁচে আছেন স্বামী বনি কাপুর এবং দুই কন্যা জাহ্নবী খুশি কাপুরের মধ্যে। তিনজন শ্রীদেবীর মৃত্যুর পর বিভিন্ন অনুষ্ঠানে তার স্মৃতিচারণে ভারাক্রান্ত হয়েছেন। বনি কাপুর বা জাহ্নবী কিংবা খুশিসবারই এক কথা, তাদের জীবনে শ্রীদেবীর অভাব পূরণ হওয়ার নয়।

গতকাল শ্রীদেবীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে তাকে স্মরণ করতে কন্যা জাহ্নবী কাপুর বেছে নিয়েছিলেন ইনস্টাগ্রামকে। জাহ্নবী মায়ের সঙ্গে তার শিশু বয়সের একটি ছবি পোস্ট করেন। সাদা-কালো ছবিটিতে দেখা যায়, শিশু জাহ্নবী তার মায়ের গলা জড়িয়ে ধরে আছেমা, মেয়ে দুজনের মুখেই ছিল আনন্দের হাসি। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ছবিটি পোস্ট করে জাহ্নবী ক্যাপশন লিখেছেন, ‘তোমাকে প্রতিদিন মিস করি।

আগের বছর শ্রীদেবীর প্রথম মৃত্যুবার্ষিকীতে মায়ের হাত ধরা একটি ছবি শেয়ার করে জাহ্নবী লিখেছিলেন, ‘তোমার প্রয়াণে আমার হূদয় সবসময় ভারাক্রান্ত থাকবে। কিন্তু আমার মুখে তবুও হাসি থাকবে, কারণ হাসিতে তুমি থাকো।

জাহ্নবীর চেহারায় অনেকেই শ্রীদেবীর ছায়া খুঁজে পান। জাহ্নবীর প্রথম ছবি ধাড়াক মুক্তির কয়েক মাস আগে শ্রীদেবীর প্রয়াণ ঘটে। মায়ের মৃত্যু নিয়ে জাহ্নবী বলেছেন, ‘সত্যি বলতে আমি এখনো মানসিক আঘাত বয়ে বেড়াচ্ছি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন