শুক্রবার| এপ্রিল ০৩, ২০২০| ১৯চৈত্র১৪২৬

খবর

জাকারিয়া রহমানের প্রথম কাব্যগ্রন্থ ‘দ্বিভা’র মোড়ক উন্মোচন

বণিক বার্তা অনলাইন

মো. জাকারিয়া রহমান ইমির প্রথম কাব্যগ্রন্থ ‘দ্বিভা’-এর মোড়ক উন্মোচন করা হয়েছে। আজ রোববার বনানীর ইকবাল সেন্টারে আয়োজিত মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের উপদেষ্টা মুহাম্মদ আলী, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম রিয়াজুল করিম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল জব্বার চৌধুরী, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক গোলাম আউলিয়া এবং গুলশান সার্কেল-২ ব্রাঞ্চ প্রধান নেয়ামত উদ্দিন আহমেদ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ব্র্যান্ড, মার্কেটিং এবং জনসংযোগ বিভাগের প্রধান তারেক উদ্দিন, সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মো. মোয়াজ্জিম হোসাইন জুয়েল।

কাব্যগ্রন্থ ‘দ্বিভা’ প্রকাশ করেছে অন্য প্রকাশ। অমর একুশে গ্রন্থমেলায় ১১ নং প্যাভিলিয়নে বইটি পাওয়া যাচ্ছে।

বাংলা এবং ইংরেজি দুই ভাষায় রচিত এই কাব্যগ্রন্থে রয়েছে জীবনধর্মী প্রেমের কবিতা, যেখানে সমাজের বিভিন্ন ভেদাভেদ ও অসামঞ্জস্যের চিত্র তুলে ধরা হয়েছে, আছে চিরায়ত মানব-মানবীর শাশ্বত ভালোবাসা, আছে সন্তানের প্রতি পিতার টান; খুঁজে পাওয়া যায় মৌলিক জীবনের যৌগিক চাহিদার কথা। কিছু কবিতায় ফুটে উঠেছে কবির চঞ্চল অস্থির মন, আবার অন্য কিছু কবিতায় সম্পূর্ণ বিপরীত- ধীর, প্রশান্ত মনোভাব; এ যেন জীবনের রংধুন যা সর্বস্তরের মানুষের জীবনের আবেগকে ছুয়ে দিতে চেয়েছে আলতো করে।

মো. জাকারিয়া রহমানের জন্ম ঢাকায় হলেও পৈতৃক নিবাস ফেনী জেলায়। মনিপুর উচ্চ বিদ্যালয়, ঢাকা কলেজের শিক্ষা শেষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে অনার্স ও মাস্টার্স ডিগ্রি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক থেকে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি অর্জন করেন। বর্তমানে পেশাগত জীবনে প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের ব্র্যান্ড মার্কেটিং এবং জনসংযোগ বিভাগে মিডিয়া কমিউনিকেশন প্রধান হিসেবে কর্মরত।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন