শুক্রবার| এপ্রিল ০৩, ২০২০| ১৯চৈত্র১৪২৬

খবর

চবিতে সাংবাদিক হেনেস্তার ঘটনায় ছাত্রলীগ কর্মী বহিষ্কার

বণিক বার্তা প্রতিনিধি, চবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এক সাংবাদিককে হেনস্তার ঘটনায় জুনায়েদ হোসেন জয় নামে এক ছাত্রলীগ কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে তিন মাসের জন্য বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। আজ রোববার দুপুরে বহিষ্কারাদেশটি ইস্যু করা হয়। বহিষ্কৃত জয় বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল টিপুর অনুসারী হিসেবে পরিচিত।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য তার নির্বাহী ক্ষমতাবলে বহিষ্কারাদেশটি দিয়েছেন। পরবর্তীতে বোর্ড অব হেলথ অ্যান্ড রেসিডেন্সের সভার রিপোর্ট করা হবে। বহিষ্কারাদেশটি গত ১৭ ফেব্রুয়ারি থেকে কার্যকর হয়েছে।

তিনি আরো বলেন, ‘বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের সহনশীল হওয়া উচিত। একে অন্যের প্রতি সম্মান প্রদর্শন করা উচিত।’

এর আগে একই ঘটনায় গত ১৩ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ থেকে জয়কে সাময়িক বহিষ্কার করা হয়। পাশাপাশি ঘটনাটিকে অনাকাঙ্ক্ষিত উল্লেখ করে দুঃখ প্রকাশ করা হয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে।

প্রসঙ্গত, গত ১১ ফেব্রুয়ারি দুপুর সোয়া ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ঝুঁপড়িতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক জোবায়ের চৌধুরীর সঙ্গে ‘তুই-তোকারি’ আচরণসহ হেনস্তা করেন ছাত্রলীগ কর্মী জুনায়েদ হোসেন জয়। পরবর্তীতে এ ঘটনার বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেয় সংগঠনটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন