কেন্দ্রীয় শহীদ মিনারে তথ্যমন্ত্রী

বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা নিবন্ধনে কাজ চলছে

নিজস্ব প্রতিবেদক

বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা হিসেবে নিবন্ধিত করতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গতকাল কেন্দ্রীয় শহীদ মিনারে আওয়ামী লীগের পক্ষ থেকে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আজকের এই দিনে আমাদের অঙ্গীকার হলো এ দেশকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশে পরিণত করা।

সরকার ভাষা আন্দোলন-মুক্তিযুদ্ধকে লুণ্ঠিত করে একদলীয় শাসন কায়েম করেছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, তিনি সবসময় এমন কথা বলেন। বিএনপি গণমানুষের রাজনীতি করতে ব্যর্থ হয়েছে। শুধু তাদের নেত্রীর মুক্তির আন্দোলন নিয়েই কথা বলেন তারা।

তথ্যমন্ত্রী বলেন, ১১ বছর ধরে তাদের (বিএনপি) আন্দোলন দেখছি, গণমানুষের দাবি নিয়ে তো তাদের কোনো কর্মসূচি নেই। খালেদা জিয়ার মুক্তির একটিই পথ, আর সেটি হলো আইনি পথ। তাদের নেত্রী খালেদা জিয়া বাংলা ভাষাকে কতটুকু ধারণ করেন, সেটাই হচ্ছে প্রশ্ন। তার ম্যাট্রিকের ফলাফল উর্দুতে পাস, বাংলায় ফেল।

শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের সময় আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও আফজাল হোসেন, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন উপস্থিত ছিলেন।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন