সোমবার| এপ্রিল ০৬, ২০২০| ২২চৈত্র১৪২৬

খেলা

উমর আকমল নিষিদ্ধ

শৃঙ্খলা ভঙ্গের ঘটনা উমর আকমলের ক্যারিয়ারে অসংখ্যবারই হয়েছে। এবার তিনি ফাঁসলেন দুর্নীতিবিরোধী নীতিমালা ভঙ্গ করার দায়ে। বৃহস্পতিবার পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শুরুর দিন তাকে নিষিদ্ধ করার ঘোষণা দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এবারের সুপার লিগে তার খেলার কথা ছিল কোয়েটা গ্লাডিয়েটর্সের হয়ে।

১১ বছরের ক্যারিয়ারে অসংখ্যবার জরিমানা গুনেছেন, শাস্তির মুখে পড়েছেন ২৯ বছর বয়সী আকমল। ২০১৪ সালে লাহোরে ট্রাফিক আইন ভাঙার দায়ে তাকে জেলও খাটতে হয়েছিল। এবার তার বিরুদ্ধে অভিযোগটা গুরুতর। যদিও অভিযোগের ব্যাপারে সুনির্দিষ্ট করে কিছু জানায়নি পিসিবি। তদন্ত চলাকালে তিনি সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ থাকবেন।

এক বিবৃতিতে পিসিবি জানায়, পিসিবির দুর্নীতি দমন ইউনিট কর্তৃক তদন্ত চলাকালে ক্রিকেট সম্পর্কিত কোনো ধরনের কর্মকাণ্ডে অংশ নিতে পারবেন না আকমল। যেহেতু তদন্ত চলমান, তাই পিসিবি এ নিয়ে আর কোনো মন্তব্যও করবে না।

করাচিতে বৃহস্পতিবার শুরু হয়েছে ছয় দলের এবারের পিএসএল। এতে শনিবার পেশোয়ার জালমির বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে কোয়েটা। আকমলের পরিবর্তে এখন নতুন কাউকে দলভুক্ত করার আবেদন করবে ফ্র্যাঞ্চাইজিটি।

২০০৯ সালে অভিষেকের পর থেকে এখন পর্যন্ত পাকিস্তানের জার্সিতে ১৬ টেস্ট, ১২১ ওয়ানডে ও ৮৪টি টি২০ ম্যাচ খেলেছেন উইকেটকিপার ব্যাটসম্যান আকমল। সর্বশেষ চার মাস আগে শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টি২০ সিরিজ খেলে উভয় ইনিংসে রান করতে ব্যর্থ হন তিনি। এছাড়া দলীয় শৃঙ্খলার প্রশ্নে সব সময়ই তিনি বিতর্কের জন্ম দিয়েছেন। এ মাসের শুরুর দিকে একাডেমিতে ফিটনেস পরীক্ষার সময় বিদেশী এক ট্রেনারের সঙ্গে খারাপ আচরণ করায় তাকে সাবধান করে দেয় পিসিবি। এএফপি

 

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন