সোমবার| এপ্রিল ০৬, ২০২০| ২২চৈত্র১৪২৬

দেশের খবর

দিনাজপুরে গ্রেফতারকৃতদের নিয়ে অভিযানে ‘বন্দুকযুদ্ধ’, নিহত ২

বণিক বার্তা প্রতিনিধি, হিলি

দিনাজপুরের নবাবগঞ্জে গ্রেফতারের পর দুজনকে নিয়ে অভিযানে গেলে সেখানে কথিক বন্দুকযুদ্ধে তারা নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। সেই সঙ্গে ওসিসহ (তদন্ত) চার পুলিশ সদস্যও আহত হয়েছে দাবি করা হয়েছে। পুলিশের ভাষ্য, নিহত দুজন ডাকাত দলের সদস্য।

আজ বৃহস্পতিবার ভোর ৪টার দিকে উপজেলার ছোট মাগুড়া গ্রামে এই ঘটনাটি ঘটেছে। 

নিহতরা হলেন, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের আব্দুল হামিদের ছেলে ওয়াজেদ আলী (২৮) এবং গাইবান্ধা জেলার সাদুল্যাপুরের মোহাম্মাদ আলীর ছেলে রফিক আলী (৩০)। আহত চার পুলিশ সদস্যরা হলেন -নবাবগঞ্জ থানার ওসি (তদন্ত) শামসুল ইসলাম, উপ-পরিদর্শক (এসআই) রিমেল মানিক, কনস্টেবল তুষার ও কনস্টেবল কাদের। আহতদের দিনাজপুর পুলিশ লাইন্স হাসপাতালে পাঠানো হয়েছে।

বিরামপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মিথুন সরকার জানান, গোপন সংবাদের ভিত্তিতে নবাবগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে পুলিশের একটি দল মঙ্গলবার অভিযান চালিয়ে ওয়াজেদ আলী এবং রফিক আলী নামের দুই ডাকাত সদস্যকে আটক করে। পরে আটকৃতদের নিয়ে ডাকাতদলের অন্যান্য সদস্যদের আটক করতে বুধবার ভোরে মাগুড়া গ্রামে যায়। 

এ সময় ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি করতে থাকে। এসময় পুলিশও আত্মরক্ষার্থে গুলি ছোড়ে, এতে ডাকাতদের নিজেদের গুলিতেই ওয়াজেদ ও রফিক নিহত হয় এবং নবাবগঞ্জ থানার ওসি তদন্তসহ চার পুলিশ আহত হয়েছে।

তিনি আরো জানান, পুলিশ ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও ১৫ রাউন্ড গুলি উদ্ধার করেছে। নিহত ওয়াজেদ এবং রফিক আন্তঃজেলা ডাকাত দলের নেতা। নিহতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন