যুক্তরাষ্ট্রে ফোন রফতানি করতে যাচ্ছে ওয়ালটন

নিজস্ব প্রতিবেদক

দেশের গণ্ডি পেরিয়ে প্রথমমেড ইন বাংলাদেশ ট্যাগযুক্ত স্মার্টফোন বৈশ্বিক বাজারে রফতানি করতে যাচ্ছে ওয়ালটন, যা বাংলাদেশের রফতানি খাতে নতুন এক মাইলফলক সৃষ্টি করবে বলে প্রত্যাশা সংশ্লিষ্টদের।

ওয়ালটন সূত্রমতে, ওয়ালটনের কাছ থেকে স্মার্টফোন নিতে চুক্তিবদ্ধ হয়েছে যুক্তরাষ্ট্রের একটি বহুজাতিক ব্র্যান্ড। অরিজিনাল ইকুইপমেন্ট ম্যানুফ্যাকচারার (ওইএম) হিসেবে ওই ব্র্যান্ডের জন্য স্মার্টফোন তৈরি করে দিচ্ছে ওয়ালটন। ওয়ালটনের কারখানায় তৈরি মেড ইন বাংলাদেশ ট্যাগযুক্ত এসব স্মার্টফোন যুক্তরাষ্ট্রের বাজারে বিক্রি করা হবে।

আগামী ১ মার্চ অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন ডিজিটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে যুক্তরাষ্ট্রে স্মার্টফোন রফতানি কার্যক্রম উদ্বোধন করবেন। এ সময় উপস্থিত থাকবেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

উল্লেখ্য, এর আগে যুক্তরাষ্ট্রের বাজারে ইলেকট্রনিকস এবং তথ্যপ্রযুক্তি পণ্য বিক্রির জন্য ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছিল ওয়ালটন। ওই চুক্তির আওতায় শিগগিরই ওয়ালটন ব্র্যান্ডের ল্যাপটপ, কম্পিউটার, মোবাইল ফোন, কমপ্যাক্ট মিনি রেফ্রিজারেটর, হোম অ্যান্ড ইলেকট্রিক্যাল অ্যাপ্লায়েন্সসহ বিভিন্ন পণ্য অ্যামাজনের ওয়েবসাইটে বিক্রির জন্য উন্মুক্ত করা হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন