রবিবার| মার্চ ২৯, ২০২০| ১৪চৈত্র১৪২৬

টকিজ

ভেসুল চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত ফারুকীর ‘শনিবার বিকেল’

ফিচার প্রতিবেদক

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত স্যাটারডে আফটারনুন বা শনিবার বিকেল ছবিটি ভেসুল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দুটি জুরি পুরস্কার অর্জন করেছে। পুরস্কারের একটি নেটপ্যাক জুরি অ্যাওয়ার্ড, অন্যটি হাইস্কুল জুরি অ্যাওয়ার্ড। গত সোমবার রাতে উৎসবের সমাপনী দিনে পুরস্কার দুটি ঘোষণা করা হয়। শনিবার বিকেল চলচ্চিত্র প্রদর্শনীসংক্রান্ত একটি সভায় অংশ নিতে পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ১৭ ফেব্রুয়ারি ভেসুল থেকে প্যারিসে চলে আসায় সমাপনী অনুষ্ঠানে সশরীরে উপস্থিত থাকতে পারেননি। তাদের পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন ফেস্টিভ্যালের আর্টিস্টিক ডিরেক্টর বাস্তিয়ান মেরেশন। পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী ভিডিওবার্তার মাধ্যমে উৎসব কর্তৃপক্ষ ও জুরিদের ধন্যবাদ জানান।

ভেসুল চলচ্চিত্র উৎসবে শনিবার বিকেল প্রদর্শিত হয় ১৫ ও ১৬ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় ম্যাজিস্টিক-৫ সিনেমা হলে। শো শেষে দর্শকরা ছবির পরিচালক ও অভিনেত্রীর সঙ্গে মতবিনিময়ের সময় চলচ্চিত্রটি নিয়ে নিজেদের অভিমত ব্যক্ত করেন।

এ উৎসবে যোগ দিতে পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ১৪ ফেব্রুয়ারি ভেসুল যান।

এদিকে ভেসুল চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণের পর আগামী ২৭ তারিখ ডিসিডেন্স ফিল্মসের আয়োজনে শনিবার বিকেল চলচ্চিত্রটির একটি বিশেষ প্রদর্শনী হবে প্যারিসে।

উল্লেখ্য, এর আগে মিউনিখ, মস্কো, সিডনি ও বুসান ফিল্ম ফেস্টিভ্যালসহ বিভিন্ন উৎসবে প্রদর্শিত ও প্রশংসিত হয় শনিবার বিকেল। মস্কো ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নিয়ে ছবিটি দুটি ইনডিপেনডেন্ট জুরি পুরস্কার অর্জন করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন