কলকাতার জনপ্রিয় অভিনেতা তাপস পালের মৃত্যু

বণিক বার্তা অনলাইন

ভারতীয় বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেতা ও দেশটির সাবেক সংসদ সদস্য তাপস পাল মারা গেছেন। আজ মঙ্গলবার ভোরে তিনি মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১ বছর।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, তাপস পাল মুম্বাই বিমানবন্দরে হঠাৎ বুকে ব্যথা অনুভব করেন। পরে তাকে জুহুর হলিক্রস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে ভোর পৌনে ৪টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

পরিবারের সদস্যদের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, বরেণ্য এই অভিনেতা দীর্ঘদিন ধরেই স্নায়ুর রোগে ভুগছিলেন। কথা বলা ও চলা-ফেরায় সমস্যা ছিল। গেল ১ ফেব্রুয়ারি অসুস্থ হয়ে তিনি বান্দ্রার হাসপাতালেও ভর্তি হয়েছিলেন। এরপর তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছিল। পরে কিছুটা সুস্থ হলে ৬ ফেব্রুয়ারি তাকে ভেন্টিলেশন থেকে বের করা হয়।

প্রায় ৩ দশক ভারতীয় বাংলা চলচ্চিত্রে দাপুটে এই অভিনেতার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে টালিগঞ্জে। তার মৃত্যুতে টালিগঞ্জের আরেক প্রখ্যাত অভিনেতা রঞ্জিৎ মল্লিক বলেছেন, ছোট ভাইয়ের মৃত্যু কষ্টদায়ক।

তাপস পাল ১৯৫৮ সালের ২৯ সেপ্টেম্বর হুগলির চন্দননগরে জন্মগ্রহণ করেন। ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি আগ্রহ ছিল তার। ১৯৮০ সালে মাত্র ২২ বছর বয়সে ‘দাদার কীর্তি’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় তার। এরপর ‘গুরুদক্ষিণা’, ‘সাহেব’, ‘ভালবাসা ভালবাসা’, ‘আগমন’, ‘মঙ্গলদীপ’সহ অসংখ্য হিট ছবিতে অভিনয় করে দর্শকদের মন জয় করেছেন তিনি।

অভিনয় করেছেন বলিউডেও। ১৯৮৪ সালে মাধুরী দীক্ষিতের বিপরীতে ‘অবধ’ নামে হিন্দি চলচ্চিত্রে অভিনয় করেন তাপস পাল। সবশেষ অভিনয় করেছিলেন ২০১৩ সালে ‘খিলাড়ি’ নামের চলচ্চিত্রে। 'সাহেব' ছবিতে অভিনয়ের জন্য পেয়েছিলে ফিল্মফেয়ার পুরস্কার।

২০০৯ সালে তৃণমূল কংগ্রেসের টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হন তাপস পাল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন