মাদক নির্মূল না হলেও নিয়ন্ত্রণ করতে পারব: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

মাদক নির্মূল করতে না পারলেও নিয়ন্ত্রণে আনতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় তিনি কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশের সঙ্গে বিজিবিকেও শক্তিশালী করা হয়েছে। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি রয়েছে। মাদকের ডিমান্ড, সাপ্লাই হ্রাস করার চেষ্টা করছি। মাদক নির্মূল করতে না পারলেও নিয়ন্ত্রণে আনতে পারব।

আসাদুজ্জামান খান বলেন, দেশের কারাগারগুলোতে আসামি ধারণক্ষমতা রয়েছে ৪৬ হাজারের ওপর। কিন্তু ৮৮ হাজারের বেশি কারাবন্দি কারাগারে রয়েছে। সরকার শুধু নতুন কারাগার নির্মাণই করছে না, কারাবন্দিদের বিভিন্ন ট্রেড প্রশিক্ষণ দেয়া হচ্ছে। যাতে বের হয়ে আর কেউ অপরাধে না জড়ায়।

প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রশংসা করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদলে দেয়ার কথা বলেছিলেন। আজকে দেশ সত্যিই বদলে গেছে। এটা এমনি এমনি হয়নি, এর জন্য দরকার দক্ষ সাহসী নেতৃত্ব, একটা প্রাজ্ঞ নেতৃত্ব, সৎ নেতৃত্ব। যেটা আছে আমাদের নেত্রী শেখ হাসিনার মধ্যে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা ক্ষমতায় আসার পর ২০১৩ সালে টানা অগ্নিসন্ত্রাস শুরু হয়েছিল। সেই সময় কে কাকে কখন হত্যা করছিল, হত্যার একটা হোলিখেলা শুরু হয়েছিল। সেই জায়গা থেকে প্রধানমন্ত্রীর নির্দেশনায় আজ জঙ্গিবাদ সন্ত্রাস দমন করতে পেরেছি।

ইকোনমিস্টের উদ্ধৃতি দিয়ে কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, গণতান্ত্রিক সূচকে নির্বাচন ব্যবস্থা এবং বহুদলীয় পরিস্থিতি বাংলাদেশে ভালো। তাই বাংলাদেশ এগিয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন