পাঠাও চালক হত্যায় গ্রেফতার ৩

দিনে গার্মেন্ট কর্মী, রাতে ভয়ংকর ছিনতাইকারী

নিজস্ব প্রতিবেদক

দিনে কাজ করেন গার্মেন্ট কর্মী হিসেবে। আর রাত হলেই হয়ে ওঠেন ভয়ংকর ছিনতাইকারী। তবে তারা নগদ অর্থ বা স্বর্ণ নয়, ছিনতাই করেন সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেলের মতো ছোট যান। আশুলিয়ায় পাঠাও চালককে হত্যা করে মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনায় গতকাল তিনজনকে গ্রেফতারের পর এসব তথ্য জানায় র্যাব।

আশুলিয়া থানাধীন কাঠগড়া পালোয়ান পাড়ার মোল্লা বাড়ির বাঁশ ঝাড়ে ১৩ ফেব্রুয়ারি হত্যা করা হয় শামীম বেপারী ওরফে বাবু (২৮) নামে এক পাঠাও রাইডারকে। ছিনতাইকারী চক্রের সদস্যরা নিয়ে যায় তার মোটরসাইকেলটিও। দীর্ঘ অনুসন্ধানের পর গতকাল ভোরে আশুলিয়া থেকে মামুনুর রশিদ, মাহবুবুর রহমান মোমিন মিয়াকে গ্রেফতার করে র্যাব-১। সময় তাদের কাছ থেকে শামীম বেপারীর সেলফোনটি উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাতে র্যাব--এর অধিনায়ক লে. কর্নেল শফী উল্লাহ বুলবুল জানান, ছিনতাইকারী চক্রের নেতৃত্ব দেন মামুনুর রশিদ। তিনি একটি তৈরি পোশাক কারখানায় চাকরি করেন। চক্রের অন্যতম সদস্য মোমিন মিয়াও চাকরি করেন গার্মেন্টে। আর মাহবুবুর রহমানের রয়েছে আশুলিয়া এলাকায় একটি চায়ের দোকান। দিনে গার্মেন্টে চাকরির পাশাপাশি রাতে তারা হয়ে ওঠেন ভয়ংকর পেশাদার ছিনতাইকারী। আর ছিনতাই করা সিএনজিচালিত অটোরিকশা বা মোটরসাইকেল বিক্রির কাজ করেন মাহবুবুর রহমান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন