যশোরে চাঁদাবাজির অভিযোগে স্কুলশিক্ষকসহ গ্রেফতার ৭

বণিক বার্তা প্রতিনিধি যশোর

যশোরের অভয়নগরে চাঁদাবাজির অভিযোগে একজন স্কুলশিক্ষকসহ সাতজনকে গ্রেফতার করেছে পুলিশ। গত রোববার রাতে উপজেলার প্রেমবাগ এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে অভয়নগর থানায় চাঁদাবাজির মামলা দায়ের করে তাদের গ্রেফতার দেখানো হয়।

গ্রেফতারকৃত স্কুলশিক্ষকের নাম সৈয়দ মোস্তাফিজুর রহমান রানা। তিনি অভয়নগরের বনগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের হিসাববিজ্ঞানের শিক্ষক। গ্রেফতারকৃত বাকিরা হলেন আজাদ রহমান, সৈয়দ ওয়াহিদুল ইসলাম মিন্টু, মোহাম্মদ পিন্টু, জিয়া মোল্লা, আল আমিন হোসেন ও হাবিবুর রহমান।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার তৌহিদুল ইসলাম জানান, প্রেমবাগ এলাকায় ডিপো করে যশোর-খুলনা মহাসড়কের উন্নয়নকাজ করছে তমা কনস্ট্রাকশন নামের একটি প্রতিষ্ঠান। ওই প্রতিষ্ঠানে আলভী ট্রেডার্স নামে নারায়ণগঞ্জের একটি কোম্পানি গ্রিন অয়েল নামের জ্বালানি তেল সরবরাহ করে। প্রেমবাগ এলাকার স্কুলশিক্ষক সৈয়দ মোস্তাফিজুর রহমান রানা ও তার সহযোগীরা বঙ্গবন্ধু স্মৃতি সংসদের নামে ১০ মাস ধরে জ্বালানি তেল বহনকারী ট্যাংকলরি থেকে চাঁদা আদায় করে আসছিলেন। সর্বশেষ আলভী ট্রেডার্সের লোকজন চাঁদা দিতে অস্বীকার করলে রোববার একটি ট্যাংকলরিসহ চালক ও হেলপারকে আটক করে ১ লাখ ৬০ হাজার টাকা চাঁদা দাবি করেন তারা। পরে ৩০ হাজার টাকায় সমঝোতা হয়।

আলভী ট্রেডার্সের ম্যানেজার আমির হোসেন ইমন বিষয়টি ডিবি পুলিশকে জানান। এরই পরিপ্রেক্ষিতে ডিবি পুলিশ সদস্যরা সাদা পোশাকে আমির হোসেন ইমনকে সঙ্গে নিয়ে রাত ১০টার দিকে চাঁদার টাকা দিতে যান। এ সময় তারা হাতেনাতে স্কুলশিক্ষক সৈয়দ মোস্তাফিজুর রহমানকে আটক করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন